জন্মশতবার্ষিকীর আলোচনা সভায় ব্রিগেডিয়ার (অব.) মালিক ॥ ওসমানীকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে

0
4

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা ও বর্তমান প্রেসিডেন্ট, বঙ্গবীর জেনারেল ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের চেয়ারম্যান এবং সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা, জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) ডা. এ মালিক বলেছেন, বঙ্গবীর জেনারেল এম,এ,জি ওসমানী ছিলেন সমগ্র দেশ ও জাতির অহংকার, আশা-আকাঙ্খার প্রতীক। আমাদের মহান মুক্তিযুদ্ধের কমান্ডার-ইন-চীফ তথা প্রাণপুরুষ হিসেবে তাঁর অসামান্য অবদান কোনোদিন ভুলার নয়। দেশ মাতৃকার প্রতি এ মহান নেতার অতুলনীয় অবদানের নিরিখে সমগ্র জাতি তাঁর কাছে অপরিশোধ্য ঋণে আবদ্ধ। এ ঋণ কোনোদিন শোধ হবার নয়।
তিনি শনিবার বিকেলে নগরীর উত্তর জেল রোডস্থ একটি হোটেলের কনফারেন্স হলে বঙ্গবীর ওসমানীর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বঙ্গবীর জেনারেল ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ’ গৃহিত ৩ মাসব্যাপি কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বঙ্গবীর জেনারেল ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের ভাইস-চেয়ারম্যান, ওসমানী মেমোরিয়াল ট্রাস্টের অন্যতম সদস্য এবং সিলেট জননিরাপত্তা বিশেষ ট্রাইব্যুনালের স্পেশাল পি.পি, এডভোকেট নওসাদ আহমদ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ১৯৭১-এ যুক্তরাজ্যে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মেট্রোপলিটন ইউনিভার্সিটির সাবেক উপাচার্য ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড.কবির চৌধুরী।
বঙ্গবীর জেনারেল ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের যুগ্ম সদস্য-সচিব ও বাংলা টিভির সিলেট ব্যুরো চিফ আবু তালেব মুরাদের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের সদস্য-সচিব ও প্রধান সমন্বয়ক, দৈনিক সিলেট সংলাপ সম্পাদক মুহাম্মদ ফয়জুর রহমান।
বঙ্গবীর জেনারেল ওসমানীর অনুকরণীয় জীবন ও কর্মের আলোকে আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বঙ্গবীর জেনারেল ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের র‌্যালি উপ-পরিষদের যুগ্ম-আহবায়ক ও সাবেক উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা নুরুল ইসলাম মজুমদার, উদযাপন পরিষদের যুগ্ম সদস্য-সচিব ও বাংলাদেশ ব্যাংকের সাবেক জেনারেল ম্যানেজার মো. আব্দুর রউফ, ওসমানী, উদযাপন পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আইনজীবী মুজিবুর রহমান চৌধুরী, উদযাপন পরিষদের ভাইস-চেয়ারম্যান ও সিলেট স্টেশন ক্লাব লিমিটেড এর প্রেসিডেন্ট এডভোকেট এমাদউল্লা শহিদুল ইসলাম এবং উদযাপন পরিষদের ভাইস-চেয়ারম্যান ও সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি, বাংলাদেশ শিশু একাডেমীর সাবেক জেলা সংগঠক মাহবুবুজ্জামান, উদযাপন পরিষদের যুগ্ম- সদস্য সচিব মাওলানা মুফতি মো. আব্দুর রহমান চৌধুরী এডভোকেট, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সম্পাদক গোলাম রাজ্জাক চৌধুরী এডভোকেট, শাবিপ্রবি’র সাবেক রেজিষ্ট্র্রার জামিল আহমদ চৌধুরী। বিজ্ঞপ্তি