জগন্নাথপুরে মাসব্যাপী মেলা শুরু, জনমনে ক্ষোভ

0
8

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুরে মাসব্যাপী বহুজাতিক হস্থশিল্প ও পণ্য প্রদশর্নী মেলা শুরু হয়েছে। এতে স্থানীয় জনতার মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জানা গেছে, বুধবার থেকে জগন্নাথপুর পৌর শহরের আবদুস সামাদ আজাদ অডিটোরিয়ামে মাসব্যাপী এ মেলার আয়োজন করা হয়। শাপলা মহিলা সমিতির উদ্যোগে এ মেলার উদ্বোধন করেন সুনামগঞ্জ জেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি সিদ্দিক আহমদ। মেলার উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মেলার উদ্যোক্তা শাপলা মহিলা সমিতির নেত্রী হাসনা হেনা খানমের সভাপতিত্বে ও ছাত্রনেতা রনিরাজের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি সিদ্দিক আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, প্রচার সম্পাদক হাজী আবদুল জব্বার, পৌর কাউন্সিলর গিয়াস উদ্দিন মুন্না, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরোজ ইসলাম মুন্না প্রমুখ।
এদিকে-মাসব্যাপী মেলা হওয়ার খবর ছড়িয়ে পড়লে স্থানীয় ব্যবসায়ীসহ জনতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে নাম প্রকাশ না করে অনেকে জানান, জগন্নাথপুরে হাওর তলিয়ে ফসল হানির ঘটনায় ব্যবসা বাণিজ্য মন্দা হয়ে গেছে। অভাব-অনটন চলছে অধিকাংশ মানুষের ঘরে। তার উপর মেলার আয়োজন করা কাম্য নয়। মেলায় যে কোন পণ্যের দাম অতিরিক্ত রাখা হয়। মেলায় যেতে আগ্রহী শিশু-কিশোরদের চাপের মুখে বাধ্য হয়ে অভিভাবকদের যেতে হয়। এছাড়া মেলার টাকা জোগার করতে গিয়ে অনেক শিশু-কিশোররা চুরিসহ অপরাধ মূলক কর্মকান্ডে জড়িয়ে পড়তে পারে। সব মিলিয়ে এ বছর জগন্নাথপুরে মেলা করা মানে দরিদ্র মানুষদের নিয়ে তামাশা করার সমান। তাছাড়া সিলেটের আরো বিভিন্ন উপজেলায় মেলা করতে গিয়ে স্থানীয় জনতার বাধার মুখে তারা ব্যর্থ হয়ে অবশেষে জগন্নাথপুরে এসে মেলা করছে। তাই বিষয়টি বিবেচনা করে এ মেলা বন্ধ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান ক্ষুব্ধ জনতা।