ছেলেসহ রাগীব আলীর জামিন লাভ

0
7

স্টাফ রিপোর্টার :
দেবোত্তর সম্পত্তি আত্মসাৎ ও জালিয়াতি মামলায় ব্যবসায়ী রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইকে জামিন দিয়েছেন হাই কোর্ট। সোমবার হাই কোর্টের বিচারপতি শওকত হোসেইন এক রিভিশন পিটিশনের প্রেক্ষিতে তাদের ৬ মাসের জামিন মঞ্জুর করেন।
বিষয়টি নিশ্চিত করে রাগীব আলীর আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম কাফি জানান, গত ৯ আগস্ট সিলেটের বিশেষ দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিকের দেয়া রায়ের বিরুদ্ধে হাই কোর্টে রিভিশন দাখিল করেন রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাই। রিভিশনের শুনানি শেষে আদালত সোমবার তাদের এ জামিন মঞ্জুর করেন।
মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৯ জানুয়ারি রাগীব আলীর বিরুদ্ধে দায়েরকৃত মামলা পুনরায় চালুর নির্দেশ দেয় তৎকালীন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা নেতৃত্বাধীন আপিল বিভাগ। সেই সঙ্গে তারাপুর চা-বাগান দখল করে গড়ে ওঠা সব স্থাপনা ছয় মাসের মধ্যে সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়। ওই আদেশের পর একই বছরের ১৫ মে চা-বাগানের বিভিন্ন স্থাপনা ছাড়াও ৩২৩ একর ভূমি সেবায়েত পঙ্কজ কুমার গুপ্তকে বুঝিয়ে দেয় জেলা প্রশাসন।
প্রসঙ্গত, দেবোত্তর সম্পত্তি আত্মসাতের জন্য জাল-জালিয়াতির মাধ্যমে সরকারি আদেশ সৃজনের অভিযোগে ২০০৫ সালের ২ নভেম্বর কোতোয়ালি থানায় মামলাটি করেন সহকারী কমিশনার (ভূমি) এসএম আব্দুল কাদের। এছাড়া সরকারের এক হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে আরেকটি মামলা করেন তিনি। এই মামলায় চলতি বছরের ২ ফেব্রুয়ারি সিলেটের মুখ্য মহানগর হাকিম রায় দেন। রায়ে তাঁদের বিভিন্ন ধারায় ১৪ বছরের কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়।