চৌহাট্টায় শিক্ষার্থীদের বিক্ষোভ ॥ সরকারের বিরুদ্ধে নয়, সিস্টেমের বিরুদ্ধে

0
11

স্টাফ রিপোর্টার :
পরিবহন মালিক-শ্রমিকরা অঘোষিত ধর্মঘট প্রত্যাহার করে নিলেও এখনও রাজপথে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। গতকাল সোমবার ফের নগরীর চৌহাট্টা পয়েন্ট ও কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে তারা। এতে করে চৌহাট্টা-জিন্দাবাজার সড়ক, চৌহাট্টা-আম্বরখানা, নয়া সড়ক ও রিকাবী বাজার সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে।
‘নট এগেইনস্ট গভর্নমেন্ট, দিস ওয়ার ইজ এগেইনস্ট সিস্টেম’ (সরকারের বিরুদ্ধে নয়, এই যুদ্ধ সিস্টেমের বিরুদ্ধে।) এমন সব স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড হাতে নিরাপদ সড়কের ৯ দফা দাবি বাস্তবায়নে সচেষ্ট ছিল শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীদের হাতে ‘আমরা বিচার চাই’, ‘ছাত্র-শ্রমিক ভাই-ভাই’, ‘নিরাপদ সড়ক চাই’, ‘বেপরোয়া গাড়ি, ওরা কিভাবে ফিরবে বাড়ি’, ‘ডিজিটাল বাংলাদেশ চাই না, নিরাপদ সড়ক চাই’ এরকম বিভিন্ন লেখা সম্বলিত আরও প্ল্যাকার্ড দেখা যায়। ৯ দফা দাবিতে সিলেটে টানা পাঁচদিন ধরে বিক্ষোভ প্রদর্শন করে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। সোমবার দুপুর থেকে প্রায় ৩ ঘণ্টা পর অবস্থান কর্মসূচি পালন শেষে ফিরে যায় শিক্ষার্থীরা।
এর আগে শিক্ষার্থীদের আন্দোলনের বিপরীতে দেশব্যাপী মালিক-শ্রমিকদের অঘোষিত ধর্মঘটে যানবাহন চলাচল বন্ধ থাকলেও সোমবার সকাল থেকে পুনরায় যান চলাচল শুরু হয়।