গুলশান শান্ত নয়াপল্টনে বিক্ষোভ

0
37

বিএনপির মনোনয়নবঞ্চিতদের কর্মী-সমর্থকেরা শনিবার নয়াপল্টনে বিক্ষোভ করলেও আজ সেখানকার পরিস্থিতি শান্ত। তবে মুন্সীগঞ্জ ও কুমিল্লার দুই মনোনয়নবঞ্চিত নেতার সমর্থকরা বিক্ষোভ করছেন গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের সামনে। যদিও গতকালের তুলনায় গুলশানের পরিস্থিতি অনেকটা শান্ত।

মুন্সীগঞ্জ-১ আসনে মনোনয়নবঞ্চিত শেখ মোহাম্মদ আব্দুল্লাহ এবং কুমিল্লা-৪ আসনে মুনজুরুল আহসান মুন্সীর সমর্থকরা আজ গুলশানে বিক্ষোভ করছেন।
কার্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে নানা ধরনের স্লোগান দিচ্ছেন আব্দুল্লাহ সমর্থকরা। তারা বলছেন, শাহ মোয়াজ্জেম হোসেনকে সরিয়ে আব্দুল্লাহকে মনোনয়ন দিতে হবে। তিনি অধিক যোগ্য। এলাকাবাসী মোয়াজ্জেম হোসেনকে চায় না। দাবি না মানা পর্যন্ত আমাদের বিক্ষোভ অব্যাহত থাকবে। বিক্ষুব্ধ নেতাকর্মীদের লাঠির মাথায় ব্যানার নিয়ে আসতে দেখা গেছে। গুলশান কার্যালয়ের অপর ফটকে বিক্ষোভ করছে কুমিল্লা-৪ আসনে মনোনয়ন বঞ্চিত মঞ্জুরুল আহসান মুন্সীর সমর্থকরা।

শুক্রবার থেকে প্রার্থী চূড়ান্ত করে নাম ঘোষণা করে বিএনপি। এ সময় অভিযোগ উঠে যোগ্য ও ত্যাগী নেতাদের পাশ কাটিয়ে অর্থ লেনদেনের মাধ্যমে প্রার্থীদের মনোনয়ন দেয়া হয়েছে। প্রার্থী ঘোষণার পর একে একে সংশোধনীও আসতে দেখা গেছে বিএনপির তালিকায়। এরপর থেকেই মনোনয়নবঞ্চিতদের সমর্থকেরা বিএনপির গুলশান ও নয়াপল্টন কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন। তালা দেয়া হয় নয়াপল্টনে। আবার ভাঙচুর করা হয় গুলশান কার্যালয়ে। বিএনপি মহাসচিবকে অবরুদ্ধ করারও খবর আসে।