কামরানকে জাতীয় পার্টি ও ইসলামী ঐক্যজোটের সমর্থন

0
5

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানকে আনুষ্ঠানিকভাবে সমর্থন দিয়েছে জাতীয় পার্টি। শনিবার দুপুর ১২টায় নগরীর তালতলাস্থ একটি হোটেলের হলরুমে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন জেলা ও মহানগর জাতীয় পার্টির নেতারা।
সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এটিইউ তাজ রহমান বলেন, আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টির সম্পর্ক দীর্ঘদিনের। বর্তমান মহাজোটের একটি শরিক দল হিসেবে আসন্ন সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে কার্যকরী ভুমিকা পালন অত্যন্ত জরুরি। জাতীয় পার্টির চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি হুসাইন মুহম্মদ এরশাদের নির্দেশে সিলেট সিটি নির্বাচনে জেলা ও ও মহানগর জাতীয় পার্টি আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানকে সমর্থন জানাচ্ছে।
একই সাথে দলের সকল নেতাকর্মী এবং অঙ্গ-সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দ এবং সিলেট নগরবাসীকে নৌকা প্রতীকে ভোট দেওয়ার অনুরোধ জানান তাজ রহমান।
সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইয়াহিয়া চৌধুরী এহিয়া এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এডভোকেট গিয়াস উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট জেলা জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম আহবায়ক ইশরাকুল ইসলাম শামিম, সদস্য সচিব উসমান আলীসহ আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতারা উপস্থিত ছিলেন।
এদিকে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানকে এবার আনুষ্ঠানিকভাবে সমর্থন দিয়েছে ইসলামী ঐক্যজোটও। ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় চেয়ারম্যান মিসবাউর রহমান চৌধুরীর নির্দেশে শনিবার বিকেল ৫টায় নগরীর রামেরদীঘিরপারস্থ কামরানের প্রধান নির্বাচনী কার্যালয়ে নৌকা প্রতীকে সমর্থন জানান দলের ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক কারী সালামত উল্লাহ।
এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, শ্রমিকলীগের কেন্দ্রীয় সহসভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজসহ আওয়ামী লীগ ও ইসলামী ঐক্যজোটের বিপুলসংখ্যক নেতাকর্মী।
বদর উদ্দিন আহমদ কামরানকে সমর্থন জানানোর পর আওয়ামী লীগ নেতৃবৃন্দ কৃতজ্ঞতা জানান ইসলামী ঐক্যজোটের নেতাকর্মীদের প্রতি। এ সময় দলের সকল নেতাকর্মী ও সমর্থকসহ সিলেট নগরবাসীকে নৌকা প্রতীকে ভোট দেওয়ার অনুরোধ জানান হাফিজ কারী সালামত উল্লাহ। পরে নৌকার বিজয় কামনা করে মোনাজাত করেন উভয় দলের নেতাকর্মীসহ উপস্থিত লোকজন।
উল্লেখ্য, মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানকে এর আগে জাতীয় পার্টি, আঞ্জুমানে আল-ইসলাহ ও আঞ্জমানে তালামিযে ইসলামিয়া এবং বাসদের (একাংশ) পক্ষ থেকেও আনুষ্ঠানিকভাবে সমর্থন জানানো হয়। বিজ্ঞপ্তি