ওসমানী বিমানবন্দরে ২ কোটি টাকা মূল্যের স্বর্ণের বারসহ আবুধাবি ফেরত যাত্রী আটক

0
11

স্টাফ রিপোর্টার :
সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি থেকে আসা একটি ফ্লাইট থেকে ৪ কেজি ৬৪০ গ্রাম ওজনের প্রায় ২ কোটি টাকা দামের ৪০টি স্বর্ণের বার উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এ সময় বিমানের যাত্রী নগরীর শেখঘাট এলাকার মৃত আব্দুর রহমানের পুত্র জাহিদ মিয়াকে আটক করা হয়। গতকাল বুধবার সকালে বাংলাদেশ বিমানের বিজি-২২৮ ফ্লাইট থেকে এ স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।
অভিযানটি পরিচালনা করেন এপিবিএন পুলিশের পরিদর্শক কোহিনূর আহমদ ও এএসআই খালেদ মিয়া।
শুল্ক গোয়েন্দা সূত্র জানায়- বুধবার সকালে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি থেকে আসা বিমানের একটি ফ্লাইট সিলেট ওসমানী বিমানবন্দরে অবতরণ করে। যাত্রীরা নেমে যাওয়ার পর গোপন তথ্যের ভিত্তিতে বিমানে তল্লাশি চালিয়ে একটি ১০/এ নম্বর সিটের নিচে লুকায়িত অবস্তায় স্বর্ণের বারগুলো পাওয়া যায়।
এ ব্যাপারে সিলেট-৭ এপিবিএন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন বলেন, বিজি ইএ-২২৮ এর বিমানে যে সিটের (১০/অ নং এ) নিচে স্বর্ণের বারসহ জাহিদকে পাওয়া যায় যদিও ওটা তার নির্ধারিত সিট নয়। পাসপোর্ট যাচাই-বাছাই করে দেখা যায় তার নির্ধারিত সিট ছিল ১০/ই নং এ-তে। গত এক মাসে তিনি সিলেটে বেশ কয়েকবার আসা-যাওয়া করেছিলেন। তিনি আরো জানান, উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৪ কেজি ৬৪০ গ্রাম। যার বাজারমূল্য প্রায় ১ কোটি ৮৯ লাখ ৯০ হাজার। স্বর্ণের বার অবৈধভাবে নিয়ে আসার দায়ে জাহিদের বিরুদ্ধে এয়ারপোর্ট থানায় কাস্টমস গোয়েন্দারা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান তিনি ।
সিলেট কাস্টমস এক্সাইস ও ভ্যাট কমিশনারেটের অতিরিক্ত কমিশনার নেয়াজুর রহমান জানান, এই অবৈধ সোনার সঙ্গে জড়িত বিমানের যাত্রী জাহিদ মিয়াকে আটক করে এয়ারপোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। আর উদ্ধারকৃত স্বর্ণগুলো বাংলাদেশ ব্যাংকে হস্তান্তর এর প্রক্রিয়া চলছে। জব্দকৃত স্বর্ণের দাম প্রায় ২ কোটি টাকা।