ওলামা-মাশায়েখ পরিষদ সিলেটের সেমিনার ॥ উন্নত নগরী ও দেশ গড়তে সৎ ও যোগ্য জনপ্রতিনিধি নির্বাচনের বিকল্প নেই

0
8

দেশবরণ্যে আলেমে দ্বীন, ওলামা-মাশায়েখ পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি ও ঢাকা কল্যাণপুর এমদাদুল উলুম মাদরাসার প্রিন্সিপাল শায়খ মাওলানা আবু তাহের জিহাদী বলেছেন- সমাজে দায়িত্বশীল নেতা নির্বাচনের জন্য ভোটাধিকার প্রয়োগ একটি সর্বজনস্বীকৃত পন্থা। এর সুষ্ঠু ব্যবস্থাপনা, গ্রহণযোগ্যতা ও সর্বজনস্বীকৃত ভোটাধিকার পদ্ধতি নিশ্চিত করা সরকারের মৌলিক দায়িত্ব। ভোট হল একটি আমানত, একটি সাক্ষ্য ও একটি অত্যাবশ্যকীয় দায়িত্ব ও কর্তব্য। ভোটের মাধ্যমে সমাজ, দেশ ও জাতির নেতা নির্বাচিত করা হয়। এক্ষেত্রে সচেতনতা ও বিচক্ষণতার পরিচয় দেয়া উচিত। নির্বাচিত ব্যক্তির ভাল মন্দের অংশ ভোট দাতার উপর বর্তাবে বিধায় ইহার যথাযথ প্রয়োগ করা প্রত্যেক সুনাগরিকের দায়িত্ব ও কর্তব্য। তাই উন্নত নগরী ও দেশ গড়তে হলে সৎ ও যোগ্য ব্যক্তিদের জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত করতে হবে।
তিনি গতকাল শনিবার ওলামা-মাশায়েখ পরিষদ সিলেট-এর উদ্যোগে ‘উন্নত দেশ গড়তে সৎ ও যোগ্য ব্যক্তির বিকল্প নেই’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। ওলামা-মাশায়েখ পরিষদ সিলেটের সভাপতি শায়খুল হাদীস মাওলানা আব্দুল মতিন ধনপুরীর সভাপতিত্বে, ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুফতী ফয়জুল হক জালালাবাদী ও হেফাজতে ইসলামের সিলেটের সমন্বয়কারী মাওলানা আসলাম রহমানীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে দেশের এবং সিলেটের শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম ও একাধিক মেয়র প্রার্থীগণ অংশ গ্রহণ করেন।
নগরীর দরগাগেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে অনুষ্ঠিত সেমিনারে আসন্ন সিসিক নির্বাচনে মেয়র প্রার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন নাগরিক ফোরাম মনোনীত মেয়র প্রার্থী এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের ও স্বতন্ত্র প্রার্থী এহসানুল হক তাহের।
সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ওলামা-মাশায়েখ পরিষদের কেন্দ্রীয় মহাসচিব বিশিষ্ট আলেমে দ্বীন শায়খুল হাদীস ড. মাওলানা খলীলুর রহমান মাদানী।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- আনজুমানে খেদমতে কুরআন সিলেটের সভাপতি প্রফেসর মাওলানা সৈয়দ একরামুল হক ও সেক্রেটারী হাফিজ মিফতাহুদ্দীন, ওলামা মাশায়েখ পরিষদের কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা আজিজুর রহমান হবিগঞ্জী, পরিষদের হবিগঞ্জ জেলা সভাপতি শায়খুল হাদীস মাওলানা আতাউর রহমান হবিগঞ্জী, ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় সহকারী মহাসচিব প্রিন্সিপাল মাওলানা জহুরুল হক, সিলেট জেলা ইসলামী ঐক্যজোটের সেক্রেটারী ডা: হাবীবুর রহমান, নেজামে ইসলাম পার্টি সিলেট জেলা সভাপতি ক্বারী আবু ইউসুফ চৌধুরী, জমিয়তের কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা মোশতাক আহমদ ফোরকানী, মোয়াজ্জিম কল্যাণ পরিষদের মাওলানা আব্দুল মুহাইমিন, জামেয়া রহমানিয়া সোনারপাড়া মাদরাসার হাফিজ হাবিবুর রহমান, নুরজাহান জামে মসজিদের ইমাম মাওলানা কবির আহমদ চৌধুরী, নুরানী সুবিদ বাজার জামে মসজিদের ইমাম মাওলানা মিসবাহ উদ্দিন, আলেমে দ্বীন মাওলানা ওলীউর রহমান সিরাজী, মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার, ড. মাওলানা এএইচএম সুলায়মান, মাওলানা শামসুল ইসলাম, মাওলানা আমির হোসেন চৌধুরী, মাওলানা জয়নাল আবেদীন, খাদিজাতুল কুবরা মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুস সালাম, ফাতিমতুজ যাহরা মাদরাসার পরিচালক শায়খ আব্দুল আজিজ প্রমুখ। বিজ্ঞপ্তি