এমপির থাপ্পড়ে উত্তপ্ত বিশ্বনাথ, প্রতিবাদে ঝাড়– মিছিল

0
7

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
বিশ্বনাথে কামরান আহমদ (৩২) নামের এক ট্রাক চালককে থাপ্পড় মারায় স্থানীয় এমপি ও জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ইয়াহইয়া চৌধুরী এহিয়ার বিরুদ্ধে ঝাড়– মিছিল করেছেন শ্রমিক ইউনিয়নের নেতারা। গতকাল শনিবার রাত সাড়ে ৮টায় বিশ্বনাথ নতুন বাজারের অটোরিক্সা ষ্ট্যান্ডের সামন থেকে এক ঝাড়– মিছিল বের করেন শ্রমিক নেতারা। তাদের দাবি শনিবার সন্ধ্যা ৭টার দিকে বিশ্বনাথ-কামালবাজার সড়কের নোয়াগাঁও নামক স্থানে ট্রাক চালককে উর্পযুপরি থাপ্পড় মারেন এমপি।
খোঁজ নিয়ে জানা গেছে, জানাইয়া নোয়াগাঁওয়ের লেবানন প্রবাসী ইসলাম উদ্দিনের স্ত্রী রাজিয়া বেগম তার বাড়ি তৈরীর জন্য বালুর ওর্ডার দেন। শনিবার সন্ধ্যায় হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থেকে বালু নিয়ে জৈন্তাপুরের দরবস্ত গ্রামের চালক কামরান রাজিয়া বেগমের বাড়ির সম্মুখে ঢাকা-মেট্রো-ট-১৬-৫৬৫৬ নাম্বারের বালু ভর্তি ৭ টনা ট্রাক নিয়ে উপস্থিত হন। ঠিক সে সময় রামপাশা ইউনিয়ন জাতীয় পার্টির সম্মেলন থেকে ফেরার পথে এমপি ইয়াহ্ইয়া চৌধুরী বিশ্বনাথ নতুন বাজার হয়ে ওই সড়ক দিয়ে যাচ্ছিলেন। কিন্তু সড়কটি ছোট থাকায় এমপির জীপ-গাড়িটি নেওয়া যাচ্ছিল না। এ সময় ছোট রাস্তায় বড় ট্রাক প্রবেশ করানোর অপরাধে ওই চালককে বেশ কয়েকটি থাপ্পড় মারেন এমপি ইয়াহইয়া।
এদিকে থাপ্পড় মারার বিষয়টি স্থানীয় শ্রমিক নেতাদের ট্রাক চালাক কামরান জানালে রাত সাড়ে ৮টার দিকে শ্রমিক নেতারা উপজেলা সদরে ঝাড়– মিছিল বের করেন। মিছিলটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাসিয়া ব্রিজের ওপর গিয়ে শেষ হয়।
পথ-সভায় বক্তব্য রাখেন উপজেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়না মিয়া ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান। বক্তব্যে তারা বলেন, এমপি এহিয়া চৌধুরী ২৪ ঘন্টার ভেতরে নিঃস্বর্থে ক্ষমা না চাইলে আগামিতে আরও কঠোর কর্মসূচির ডাক দেওয়া হবে।
এ প্রসঙ্গে জানতে চাইলে স্থানীয় এমপি এহিয়া চৌধুরী থাপ্পড় মারার বিষয়টি স্বীকার করেছেন। তিনি বলেন, যে সড়ক দিয়ে ৩টনের ট্রাক প্রবেশ নিষেধ সে সড়কে ৯টনের ট্রাক প্রবেশ করানো হচ্ছে। যে কারণে সড়কগুলো বেহাল হচ্ছে, ভেঙ্গে পড়ছে।