আসামের বিপদাপন্ন মুসলমানদের ব্যাপারে বাংলাদেশ সরকারের নিরবতা উদ্বেগজনক ————– এডভোকেট রকিব

0
10

২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি, সুপ্রীম কোর্ট এর এডভোকেট মাওলানা আব্দুর রকিব এক বিবৃতিতে ভারতের আসামে এন.আর.সি কর্তৃক বাংলাদেশী অনুপ্রবেশকারী আখ্যা দিয়ে ৪০ (চল্লিশ) লাখ মানুষকে বাস্তুহারা করা হচ্ছে। এই সম্পর্কে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর ভূমিকা এবং বিবৃতির ভূয়শী প্রশংসা করে বাংলাদেশ সরকারের এই বিষয়ে নিরব ভূমিকায় গভীর উদ্বোগ প্রকাশ করেন।
বিবৃতিতে তিনি বলেন, ভারত উপ-মহাদেশের শান্তি, নিরাপত্তায় পরীক্ষিত সংস্থা ‘সার্ক’-কে অকার্যকর করে বার্মার স্থায়ী অধিবাসী ২ লক্ষ মুসলমানদেরকে বাস্তুহারা বিপন্ন করে বাংলাদেশের উপর চাপিয়ে দেওয়া হয়েছে। বর্তমান সরকারের নতজানু পররাষ্ট্র নীতির কারণে আজ আসামের ৪০ লক্ষাধিক মুসলমান বিপদাপন্ন হয়ে বাস্তুহারা হওয়ার সম্ভবনা দেখা দিয়েছে। এই বিষয়ে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় এর নিরব ভূমিকা পালন করায় এডভোকেট রকিব গভীর উদ্বোগ প্রকাশ করেন।
তিনি বিবৃতিতে ভারতের আসাম রাজ্যে এবং অন্যান্য অঞ্চলে মুসলিম নির্যাতন বিষয়ে কালবিলম্ব না করে সার্কভুক্ত দেশ সমূহকে নিয়ে অনতিবিলম্বে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি জোর দাবী জানান। বিজ্ঞপ্তি