আশরাফের মনোনয়ন বাতিলের দাবি

0
41

কিশোরগঞ্জ- ১ আসনে আওয়ামী লীগের প্রার্থী সৈয়দ আশরাফুল ইসলামের মনোনয়নপত্র বাতিলের দাবি জানিয়েছেন একই আসনের বিএনপির প্রার্থী রেজাউল করিম খান চুন্নু। বিএনপি নেতার দাবি, যথাযথ আইন মেনে আশরাফুলের মনোনয়নপত্র দাখিল করা হয়নি।
রবিবার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের কিশোরগঞ্জের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরীর কাছে এ অভিযোগ করেন।
তবে অভিযোগ আমলে না নিয়ে সৈয়দ আশরাফের মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করা হয়। থাইল্যান্ডে চিকিৎসাধীন আশরাফের আসনে আওয়ামী লীগের বিকল্প প্রার্থী মশিউর রহমান হুমায়ুনের মনোনয়নপত্রটিও বৈধ ঘোষণা করা হয়।
আশরাফের শারীরিক অবস্থা সঙ্গীন বলে জানিয়েছেন তার ভাই সৈয়দ শাফায়েতুল ইসলাম। তবে ১৯৯৬ সাল থেকেই কিশোরগঞ্জ সদর আসন থেকে নির্বাচন করে আসছেন তিনি।
এখানে মনোনয়নের চিঠি পাওয়া মশিউর রহমান হুমায়ুন এরই মধ্যে এলাকায় গণসংযোগ শুরু করে দিয়েছেন। তবে আশরাফের স্বজনরা থাইল্যান্ড গিয়ে মনোনয়পত্রে তার টিপসই নিয়ে আসেন। এরপর রিটার্নিং কর্মকর্তার কাছে দাখিল করা হয় সেটি।
তবে বিএনপির প্রার্থী চুন্নুর অভিযোগ, একজন ব্যক্তি সুস্থ অবস্থায় থেকেও বিদেশে বসে যদি কোনো এফিডেভিট করেন বা মনোনয়নপত্র পূরণ করেন, তাহলে তার সই বা টিপসই সংশ্লিষ্ট দেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কমপক্ষে একজন ফার্স্ট কাউন্সিলর সত্যায়িত করতে হবে।
বিএনপি নেতার দাবি, এই মনোনয়পত্র বাংলাদেশে বসে নোটারি করা হয়েছে। যেটা করার ক্ষমতা নোটারির নেই। তাই তার হলফনামা ও ফরম আইনত বাতিল হবে। নিয়ে দলের শীষ পর্যায়ের সঙ্গে কথা বলে উচ্চ আদালতে যাবেন বলেও জানান বিএনপি প্রার্থী।