আ’লীগ থেকে আনোয়ার ভাই এমপি হবেন – এমপি এহিয়া চৌধুরী

0
10

জাহাঙ্গীর আলম খায়ের, বিশ্বনাথ থেকে :
জাতীয় পাটির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও সিলেট-২ আসনের এমপি ইয়াহ্ইয়া চৌধুরী বলেছেন, জোট হলেও তিনি প্রার্থী আর জোট না হলেও আগামী সংসদ নির্বাচনে তিনি জাতীয় পার্টির একক প্রার্থী। তার আমলে শিক্ষা থেকে শুরু করে রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন তিনি করেছেন। ১৯৯৮ সালে দেশের শ্রেষ্ট বিদ্যাপিঠ হিসেবে স্বীকৃত ‘দেওকলস হাইস্কুল এন্ড কলেজকে তিনি জাতীয়করণ করতে চাচ্ছিলেন। আর এ বিষয়ে পরামর্শও করেছিলেন প্রতিষ্টানটির প্রয়াত অধ্যক্ষ আব্দুল মুকিদ’র সঙ্গে। কিন্তু উভয়ের মতামতের ভিত্তিতে প্রতিষ্ঠানটি তারঁ (এমপি) বাড়ির কাছের হওয়ায় সকল প্রকার যোগ্যতা থাকা সত্বেও ওই স্কুলটিকে বাদ দিয়ে তিনি উপজেলা সদরের রামসুন্দর হাইস্কুলকে জাতীয়করণ করেছেন।
তিনি বলেন, আগামী সংসদ নির্বাচনে তিনি (এহিয়া চৌধুরী) বিজয়ী হতে না পারলেও আ’লীগের দলীয় মেেনানয়ন পেয়ে আনোয়ারুজ্জামান চৌধুরী ভাই এমপি নির্বাচিত হবেন। আর দেওকলস হাইস্কুল এন্ড কলেজকে জাতীয়করণসহ সিলেট-২ আসনের সকল প্রকার উন্নয়নে তিনি কাজ করবেন। গতকাল শনিবার বিকেলে বিশ্বনাথের ‘দেওকলস দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় ও কলেজ’র অধ্যক্ষ আবদুল মুকিদ স্মরণে শোকসভায় তিনি এসব কথা বলেন।
‘দেওকলস দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় ও কলেজ’র গভর্নিং বডির সভাপতি ফখরুল আহমদ মতছিনের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক বিল্লাল হোসেনের পরিচালনায় শোকসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার বদরুল ইসলাম সুয়েব, ইমরান আহমদ সরকারি মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ড. এনামুল হক সরদার, বিশ্বনাথ সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ সিরাজুল হক, সিলেট জেলা পরিষদের সংরক্ষিত ওয়ার্ডের সদস্যা সুষমা সুলতানা রুহী, দেওকলস দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আবুল কাশেম, সিলেট জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শামীম আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক এএইচএম ফিরুজ আলী, সদস্য শেখ শহিদুল ইসলাম, জনকল্যান উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবদুল লতিফ সরকার, ইউপি মেম্বার খায়রুল আমীন আজাদ, আবদুল বারী, উপজেলা জাতীয় পার্টির সাবেক যুগ্ম আহবায়ক সুনন আহমদ সুমন।
এর আগে শোক সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন প্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষক নজরুল ইসলাম ও স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুহুল আমী ভূঁইয়া। বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের গভর্নিং বডির সদস্য নজির আহমদ, এলাকাবাসীর পক্ষে ইসলাম খান, শিক্ষার্থীদের পক্ষে নাজমুল ইসলাম। আলোচনা সভা শেষে দোয়া পরিচালনা করেন প্রতিষ্ঠানের সাবেক ধর্মীয় শিক্ষক মোজাম্মেল হক।
শোকসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ব্যাংকার তাজ উদ্দিন, মকদ্দুছ আলী, জেলা জাতীয় পার্টি নেতা এমএরব, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জবেদুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, সাবেক সহ-প্রচার সম্পাদক বশির আহমদ, শিক্ষা সম্পাদক জয়ন্ত আচার্য্য, জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফখরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা তৈমুছ আলী, উপজেলা জাতীয় পার্টির সাবেক যুগ্ম আহবায়ক মনোহর আলী, একেএম দুলাল, জাতীয় পার্টি নেতা আবদুল মজিদ, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সিতার মিয়া, উপজেলা যুবলীগ নেতা ফজলু মিয়া, তাজুল ইসলাম, সুহেল আহমদ তালুকদার, রুহেল খানসহ আরও অনেকে।