আ’লীগ কার্যালয়ে ছাত্রবেশে হামলায় বিএনপি-জামায়াতের কর্মীরা জড়িত – ওবায়দুল কাদের

0
18

কাজিরবাজার ডেস্ক :
ধানমন্ডি ৩/এ তে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে হামলার পেছনে বিএনপি-জামায়াতের কর্মীদের দায়ী করেছেন ওবায়দুল কাদের। ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, হামলাকারীরা শিক্ষার্থীদের বেশ ধারণ করে এসেছিল।
নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের মধ্যে জিগাতলায় একজনের পায়ের রগ কেটে দেয়া এবং কয়েকজনকে হত্যার গুজব ছড়িয়ে সায়েন্স ল্যাবরেটরি এলাকার ছাত্রদের উত্তেজিত করে আনা হয় জিগাতলার দিকে। এক পর্যায়ে লাঠিসোঠা নিয়ে হামলার চেষ্টা হয় আওয়ামী লীগের কার্যালয়ে।
এ সময় ছাত্রদের সঙ্গে ইউনিফর্ম ছাড়া লোকজনও ছিল এবং তাদের বেশভুষা ও বয়সও ছাত্রদের মতো নয়।
পরে আওয়ামী লীগের কার্যালয়ের কর্মীরাও পাল্টা ধাওয়া দেয় হামলাকারীদের। পরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়।
এই সময় দুই যুবককে গুলি করতে দেখা যায়। তবে এই যুবক কোন পক্ষে ছিলেন সেটা স্পষ্ট নয়।
ধানমন্ডি কার্যালয়ে করা সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, ‘উস্কানিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে হামলার চেষ্টা করেছে ছাত্ররূপী বিএনপি জামায়াতের নেতাকর্মীরা।’
‘যে পাথরগুলো মারা হয়েছে তা দেখে আমরা বলতে পারি, এই হামলা রাজনৈতিক উদ্দেশ্যমূলক। এই হামলা ছাত্রদের হামলা নয়। এই ধরনের পাথর পথে ঘাটে পাওয়া যায় না। এই পাথর তারা ব্যাগে করে নিয়ে এসেছে, তারা স্কুল ড্রেস ও আইডি কার্ড বানিয়ে শিক্ষার্থীদের মধ্যে থেকে হামলা করেছে।’