গোয়াইনঘাটে জলমহাল নিয়ে সংঘর্ষের ঘটনায় পৃথক মামলা, ৩ নারীসহ আটক ৫

41

কে. এম. লিমন গোয়াইনঘাট থেকে  :
গোয়াইনঘাটে থুবরী শিলচান্দ জলমহাল নিয়ে সংঘর্ষের ঘটনায় থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে থানার এস আই জাকির হোসেন বাদী হয়ে ১শ ১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ৩-৪শ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলা নং (২৬) ২৬-১১-২০১৫ইং। থুবরী শিলচান্দ জল মহালের ইজারাদার মানাউরা প্রভাতি মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেড এর সাধারণ সম্পাদক তীর্থ রঞ্জণ সরকার বাদী হয়ে ৯৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ৩-৪ শ জনকে আসামী করে অপর আরেকটি মামলা দায়ের করেন। মামলা নং (২৭) ২৬-১১-২০১৫ইং। পৃথক এ দুটি মামলায় ৩ নারীসহ ৫ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে থানার পুলিশ। আটক ব্যক্তিরা হলেন সিলেটের বিমান বন্দর থানার কালাগুল গ্রামের মৃত সুরুজ আলীর পুত্র রমজান আলী, একই গ্রামের মবত উল্লাহর পুত্র হাসান আলী, গোয়াইনঘাট উপজেলার জাঙ্গাইল গ্রামের আহাম্মদ আলীর স্ত্রী জমিরন নেছা, আয়াত উল্লাহর স্ত্রী কমলা বেগম, ও আপ্তাব উদ্দিনের স্ত্রী আলিয়া বেগম।
গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ দেলোয়ার হোসেন জানান জলমহাল নিয়ে সংঘর্ষের ঘটনায় থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৩ নারীসহ ৫ জনকে আটক করে গতকাল শুক্রবার সকালে আদালতের মাধ্যমে তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
উল্লেখ্য বৃহস্পতিবার দুপুরে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ সালাউদ্দিনের নেতৃত্বে গোয়াইনঘাট থানা পুলিশ উপজেলার থুবরী শিলচান্দ জল মহাল থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করতে অভিযানে চালায়। এসময় জলমহালের অবৈধ দখলদার স্থানীয় প্রভাবশালী মনাফ বাহিনীর কয়েক শতাধিক লোকজন দেশীয় অস্ত্র ও ইট পাটকেল দিয়ে অভিযানকারীদের উপড় হামলা চালায়। হামলায় থানার ওসি (তদন্ত) জাহাঙ্গীর হোসেন সরদার, পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যসহ অন্তত ৩৫ জন আহত হয়।