ছাত্রদের মারামারির জের ॥ বিশ্বনাথে শিক্ষার্থী শূন্য হচ্ছে বিদ্যালয়, স্মারকলিপি পেশ

43

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
বিশ্বনাথে ছাত্রদের উপর ছাত্রদের হামলার ঘটনাকে কেন্দ্র করে ধীরে ধীরে শিক্ষার্থী শূন্য হতে চলেছে দশঘর ইউনিয়নের হযরত শাহজালাল (রঃ) উচ্চ বিদ্যালয়। গত ১২ নভেম্বর হামলার পর দীর্ঘ ১৫দিনেও বিদ্যালয় পরিচালনা কমিটি বিষয়টি নিষ্পত্তি করতে না পারায় এমন অবস্থার সৃষ্টি হচ্ছে বলে ধারণা এলাকাবাসীর। ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীতে অধ্যায়নরত ২৬১জন শিক্ষার্থীর মধ্যে বিদ্যালয়ে উপস্থিতির সংখ্যা দাঁড়িয়েছে এখন মাত্র ৬৬জনে। গত বুধবার বিকেলে এলাকাবাসী, শিক্ষার্থী ও অভিভাকরা উপজেলা চেয়ারম্যান এবং ইউএনও বরাবরে স্মারকলিপি দিয়েছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আসাদুল হক স্মারকলিপির ব্যাপারে সত্যতা স্বীকার করেছেন।
স্মারকলিপি থেকে জানা গেছে, গত ১২ নভেম্বর সকাল ১০টায় ৯ম শ্রেণীর ছাত্র আমির উদ্দিন ও সুনু মিয়াসহ চারজন ছাত্র ১০ম শ্রেণীর শ্রেণী কক্ষে প্রবেশ করে ১০ম শ্রেণীর ছাত্র রেদওয়ান আহমদ ও কয়েস আহমদকে হামলা করে। এতে রেদওয়ান ও কয়েস অজ্ঞান হয়ে ক্লাস রুমের মেজেতে পড়ে থাকে। এ সময় প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকরা বিদ্যালয়ে থাকলেও তারা এগিয়ে আসেননি। খবর পেয়ে অভিভাবকরা স্কুলে পৌছে আহত দু’জনকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেন।
বিষয়টি নিষ্পত্তির জন্যে গত ১৯ নভেম্বর স্কুল মাঠে এলাকাবাসী, অভিভাবক ও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতিসহ নেতৃবৃন্দরা এক বৈঠকে বসেন। বৈঠকে এলাকার প্রবীন কোন ব্যক্তিকে সভাপতিত্ব করার সিদ্ধান্ত নেওয়া হয়। ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল তাহিদ এ সিদ্ধান্ত না মানায় বিষয়টি আর নিষ্পত্তি হয়নি।
এ ব্যাপারে জানতে চাইলে স্কুল পরিচালনা কমিটির সভাপতি আব্দুল তাহিদ মোবাইল ফোন রিসিভ না করলেও প্রধান শিক্ষক আব্দুল লতিফ বলেন, এ ঘটনার পর থেকে ২৬১ জন শিক্ষার্থীর মধ্যে বর্তমানে শিক্ষার্থীদের উপস্থিতির সংখ্যা ৬৬ জনে রয়েছে।