কুলাউড়ায় অভিযানে ১৫ জনকে জরিমানা, ৬ জুয়াড়ীকে কারাদন্ড প্রদান

56

কুলাউড়া থেকে সংবাদদাতা :
কুলাউড়া রেলওয়ে স্টেশনে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনে ও গাজীপুর চা বাগানে টাস্কফোর্স অভিযান PIC KULAURA 6 JUARI JORIMANAপরিচালনা করে ২ জন রেলওয়ে  স্টাফসহ ১৩ জন যাত্রীকে ৪ হাজার ১ শত টাকা  ও প্রকাশ্যে জুয়া খেলার অপরাধে ৬ জনকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।
কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হাসান নেতৃত্বে ২৪ নভেম্বর মঙ্গলবার রাত ৯ থেকে  ১২ টা পর্যন্ত টাস্কফোর্স অভিযান পরিচালনা করে এই জরিমানা ও কারাদন্ড করা হয়।
কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত ৯ টার দিকে কুলাউড়া রেলওয়ে স্টেশনে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনে অভিযান পরিচালনাকালে উদয়ন ট্রেনে টিকিট বিহীন অবস্থায় যাত্রী পরিবহনে জড়িত থাকার দায়ে ২ জন রেলওয়ে  স্টাফকে ২ হাজার টাকা ও  ১৩ জন যাত্রীকে টিকিট বিহীনভাবে রেলওয়ে ভ্রমণের জন্য ২ হাজার ১ শত টাকাসহ মোট ৪ হাজার ১ শত টাকা জরিমানা করা হয়। এবং উপজেলার গাজীপুর চা বাগানে প্রকাশ্যে জুয়া খেলার অপরাধে ৬ জনকে আসামী করে  বংগীয় প্রকাশ্যজুয়া আইন, ১৮৬৭এর (৪) ধারায় ১মাসের বিণাশ্রম কারাদন্ড প্রদান করা  হয়।
কারাদন্ড প্রাপ্তরা হল- কুলাউড়া উপজেলার ব্রাহ্মণগ্রাম এলাকার মোঃ আব্দুল হকের পুত্র মোঃ ফুল মিয়া, গাজীপুর চা বাগান এলাকার মৃত আব্দুল মিয়ার পুত্র মোঃ হোসেন মিয়া, রঙ্গিরকুল এলাকার  আব্দুর রহিমের পুত্র রাহতুর রহমান, রাজনগর উপজেলার প্রেমনগর এলাকার মৃত নুর মিয়ার পুত্র  মোঃ মঞ্জুর মিয়া, শাসমার কদমহাটা এলাকার বটু মিয়ার পুত্র মোঃ মনু মিয়া, নবীগঞ্জ,হবিগঞ্জ লতিফপুর এলাকার মোঃ আজগর উল্যার পুত্র মোঃ সাইফুল ইসলাম। এসময় উদ্ধারকৃত জুয়া খেলার সরঞ্জারগুলো আদালতের সামনে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযান পরিচালনায় অংশগ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় স্টেনো বিনয় চন্দ্র দেব, কুলাউড়া  ৪৬ বিজিবি চাতলাপুর ক্যাম্প হাবিলদার মোঃ মেরাজ আলীর  নেতৃত্বে বিজিবি ফোর্স,অফিস সহায়ক রুবেল আহমদ, পিয়ার আলী,আব্দুর রহমান,পাবলু মিয়া প্রমুখ।
কুাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হাসান জরিমানা  সত্যতা নিশ্চিত করেছেন।