দিরাই পৌর নির্বাচনে নৌকার মাঝি হতে অর্ধ ডজন প্রার্থী মাঠে

26

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
দলীয় প্রতীকে পৌর নির্বাচন অনুষ্ঠানের খবর পেয়ে দিরাই পৌর নির্বাচনে মেয়র পদে প্রার্থী হতে অর্ধ ডজন প্রার্থী মাঠে নেমেছেন। নির্বাচনের তফসিল ঘোষণার সাথে সাথে প্রার্থীরা ভোটারদের মন জয় করতে বিভিন্ন প্রচারণা চালাচ্ছেন। আবার নৌকার মাঝি হতে দলীয় হাইকমান্ডের সাথে যোগাযোগ করছেন অনেকে। ক্ষমতাসীন দলের মেয়র হওয়ার আশা বুকে নিয়ে বিএনপি তেকে আওয়ামীলীগে যোগদান কারী নেতারাও মনোনয়ন দৌড়ে অংশ নিছেন। ইতোমধ্যে মেয়র পদে বর্তমান মেয়ার দিরাই পৌর আওয়ামীলীগের সভাপতি আজিজুর রহমানের নাম শুনা যাচ্ছে। তবে তিনি এখনও লন্ডন থেকে দেশে ফিরেননি। অপর দিকে দিরাই উপজেলা আওয়ামলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ মিয়া, দিরাই উপজেলা যুবদলের সাবেক সভাপতি বর্তমান আওয়ামীলীগ নেতা তাহের সর্দার, দিরাই পৌরসভার ভাপ্রাপ্ত মেয়র বিশ্বজিৎ রায়, দিরাই উপজেলা যুবলীগের আহ্বায়ক রঞ্জন রায় এবং গত কয়েক দিন আগে বিএনপি থেকে আওয়ামীলীগে যোগদানকারী মতিউর রহমানও প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন।
জানা যায়, দিরাই-শাল্লার সাংসদ সুরঞ্জিন সেনগুপ্তের আস্তাভাজন বর্তমান পৌর মেয়র আজিজুর রহমান লন্ডন থেকে দেশে ফিরলেই মনোনয়ন দৌড়ে তিনি এগিয়ে যাবেন। অপর দিকে মোশারফ মিয়া সাধারণ মানুষের সুখে দু:খে পাশে থাকায় পৌর নির্বাচনে মেয়র পদে থাকে দেখতে চান তার সমর্থকরা। তাহের সরদার এলাকায় এবং দলে দানবীর হিসেবে পরিচিত। সে হিসেবে তিনিও দলের মনোনয়ন পাবেন বলে আশাবাদী। দিরাই পৌর সভার বর্তমান ভারপ্রাপ্ত পৌর মেয়র বিশ্বজিৎ রায় তরুণ প্রজন্মের প্রতিনিধি। গত ৫ বছরের অধিকাংশ সময় মেয়র লন্ডনে থাকায় তিনিই মেয়রের দায়িত্ব পালন করছেন। সকল উন্নয়ন কর্মকান্ডে পৌরবাসী থাকেই বেশী চেনে। তরুণ প্রজন্মের প্রতিনিধি এবং পৌরবাসী তাদের পরিক্ষিত নেতা ভিম্বকে মেয়র হিসেবে দেখতে চান। যুবলীগের আহ্বায়ক রঞ্জন রায় ক্লিন মানুষ হিসেবে নেতা কর্মীদের কাছে পরিচিত। কর্মীদের সকল কাজে তিনি সবার আগে থাকতেন। তাই যুবকর্মীরা মেয়র হিসেবে তাকেই চায়। সর্বশেষ মেয়র পদের স্বাদ নিতে বিএনপি থেকে আওয়ামীলীগে যোগ দিয়েছেন মতি মিয়া। তিনিও নৌকার মাঝি হতে চান।
সবদিক মিলিয়ে দিরাই-শাল্লার সাংসদ সুরঞ্জিত সেনগুপ্তের অপেক্ষা পৌরবাসী। তিনি দিরাই আসলেই নৌকার মাঝি নির্বাচিত হবে। বাকীরা কি করবেন এখনো প্রকাশ করেননি। তবে সবাই আশাবাদী নৌকা তার হবে বলে।