নগরী ও শহরতলী থেকে ৩ জনের লাশ উদ্ধার

35

স্টাফ রিপোর্টার :
নগরী ও শহরতলী থেকে পৃথক ঘটনায় রাজমিস্ত্র, গৃহকর্মী ও এক অজ্ঞাতমানার লাশ উদ্ধার করেছে পুলিশ। IMG_0396গতকাল বুধবার সকালে ও দুপুরে নগরীর খরাদিপাড়া, দক্ষিণ সুরমা ও খাদিমপাড়া থেকে এ লাশগুলো উদ্ধার করা হয়। এর মধ্যে দুইজনের লাশ ঝুলন্ত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। নিহতরা হচ্ছে- ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার আহমদপুর গ্রামের মৃত মকবুল মিয়ার পুত্র বর্তমানে মোমিনখলা এলাকার আমীন মিয়ার কলোনীর বাসিন্দা রাজমিস্ত্রি কাদিরুল মিয়া (৪০) ও  সে সুনামগঞ্জ সদর উপজেলার বেহেলি গ্রামের গোপেন্দ্র চন্দ্র পালের কন্যা গৃহকর্মী কনি রাণী পাল ((১৮)  এবং অজ্ঞাতনামা যুবকের নাম পরিচয় জানা যায়নি।
জানা গেছে, রাজমিস্ত্রি কাদিরুল মিয়া স্বপরিবার নিয়ে মোমিনখলা এলাকার আমীন মিয়ার কলোনীতে বসবাস বসবাস করতেন। গত মঙ্গলবার রাতে তার স্ত্রীর সাথে কাদিরুলের ঝগড়া হয়। এ সময় তার স্ত্রী রাতেই ঘর ছেড়ে চলে যান। সকালে কাদিরুলের সন্তানরা ঘুম থেকে জেগে উঠে ঘরে বাবার ঝুলন্ত লাশ দেখতে পায়। পরে দক্ষিণ সুরমা থানা পুলিশকে খবর দেয়া হয়। গতকাল বুধবার দুপুর ১২ টায় দক্ষিণ সুরমা থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে মঙ্গলবার দিবাগত রাতে কোনো এক সময় কাদিরুল আত্মহত্যা করেন।
এদিকে, নগরীর শিবগঞ্জ খরাদিপাড়া বৈশাখী/৯১ বাসার ৫ম তলায় পরিবার নিয়ে বসবাস করতেন সুমন দাস। ৩/৪ বছর ধরে কনি রানী পাল নামের এক গৃহকর্মী তার বাসায় কাজ করে আসছিল। গতকাল বুধবার সকাল ১১টায় সুমন দাসের স্ত্রী ওই বাসার ৩য় তলায় বেড়াতে যান। এ সময় কনি রাণী কাপড়-চোপড় ব্যাগে গুছিয়ে বাড়ি যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল। কিছুক্ষণ পর সুমনের স্ত্রী বাসায় এসে দেখেন ভেতর থেকে তার দরজা বন্ধ। পরে তার দরজায় অনেক ডাকাডাকির করে তার কোনো সাড়াশব্দ না পেয়ে তিনি পুলিশকে খবর দেয়া হয়। খবর পেয়ে শাহপরান থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে দরজা ভেঙ্গে গৃহকর্মী কনির ঝুলন্ত লাশ উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় পুলিশ বাসার গৃহকর্তা সুমন দাস ও তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়। অপরদিকে, গতকাল বুধবার দুপুরে সদর উপজেলার খাদিমপাড়ার বাইপাস থেকে অজ্ঞাতনামা পরিচয়ে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।
শাহপরান থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খাদিমপাড়ার পাঁচ ঘরি গ্রামের পাশে বাইপাস সড়কে অজ্ঞাত পরিচয় এক যুবকের মরদেহ দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ তার লাশ উদ্ধার করে ওসমানী হাসপাতালের মর্গে পাঠায়। গাড়ির ধাক্কায় সে মারা গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
দক্ষিণ সুরমা থানার পুলিশ পরিদর্শক (ওসি) এস.এম আতাউর রহমান জানান, মোমিনখলা এলাকার আমীন মিয়ার কলোনির একটি কক্ষে কাদিরুলের ঝুলন্ত লাশ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ গতকাল বুধবার দুপুরে লাশ উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজের মর্গে পাঠায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গত মঙ্গলবার দিনগত রাতে কোনো এক সময় কাদিরুল আত্মহত্যা করেছে।
শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন জানান, গতকাল বুধবার দুপুরে খরাদিপাড়া থেকে কনি রানী পাল নামের এক গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাসার গৃহকর্তা সুমন দাস ও তার স্ত্রীকে থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এ ব্যাপারে কনির পরিবারের কেউ যদি অভিযোগ করেন তাহলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।