বিশ্বনাথে কলেজ ভবন উদ্বোধনকালে বক্তারা ॥ বিজয় দিবস বিশ্বের কোন দেশেরই নেই

55

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
প্রবাসীদের অর্থায়নে নির্মিত বিশ্বনাথের দৌলতপুর আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ভবনের উদ্বোধন করা হয়েছে। Photo, Biswanath, 23.11.15নবনির্মিত কলেজ ভবন উদ্বোধন উপলক্ষে গত রবিবার (২২ নভেম্বর) দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট-২ আসনের সাবেক এমপি ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী এবং প্রধান বক্তা ছিলেন সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান একেএম গোলাম কিবরিয়া তাফাদার।
বক্তব্যকালে তারা বলেন, বিশ্বের সকল দেশের স্বাধীনতা দিবস আছে কিন্তু বিজয় দিবস কেবলমাত্র বাঙালিদের আছে। কারণ যুদ্ধের মাধ্যমে রক্ত দিয়ে বীর বাঙালিরা বাংলাদেশের বিজয় এনেছেন। আমাদের প্রবাসীরাও ৭১’র সেই মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশের সকল উন্নয়নে অবদান রেখে চলেছেন। তাই আমাদের নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে বিজয় দিবসের মান-মর্যাদা ধরে রাখতে প্রতিষ্ঠিত হতে হবে।
কলেজ বাস্তবায়ন কমিটির সভাপতি, যুক্তরাজ্য প্রবাসী বীর-মুক্তিযোদ্ধা আবদুর রউফের সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র রাসেল আহমদের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশ্বনাথ ডিগ্রি কলেজের অধ্যক্ষ সিরাজুল ইসলাম, উপজেলা আ’লীগ সভাপতি আলহাজ্ব পংকি খান, সাধারণ সম্পাদক বাবুল আখতার, সাবেক সাংগঠনিক সম্পাদক আমির আলী চেয়ারম্যান, যুক্তরাজ্য প্রবাসী ও কলেজ বাস্তবায়ন কমিটির সদস্য ওয়ারিছ উদ্দিন, সিরাজুল ইসলাস, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আজির উদ্দিন, আবদুল বশর চৌধুরী, প্রধান শিক্ষক নিরঞ্জন কুমার দাশ, কলেজ বাস্তবায়ন কমিটির সদস্য হাজী আরিফুল্লাহ সিতাব, জামাল হোসেন, গ্রামবাসীর পক্ষে বক্তব্য রাখেন আজম আলী মেম্বার ও মাস্টার তারিছ আলী। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফিজ জমশেদ হোসেন ও গীতাপাঠ করেন ডাক্তার বিভাংশু গুন বিভু এবং স্বাগত বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী আবদুল আহাদ।