৬৬ দিন পর দেশের মাটিতে খালেদা জিয়া

35

কাজিরবাজার ডেস্ক :
দুই মাস ছয়দিন (৬৬ দিন) পর চিকিৎসা শেষে লন্ডন থেকে দেশে ফিরলেন বিএনপির চেয়ারপারসন বেগম 3) (1)_91697_0খালেদা জিয়া। গতকাল শনিবার বিকাল পাঁচটার একটু পর ফ্লাই এমিরেটসের একটি ফ্লাইটে তিনি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। তাকে শুভেচ্ছা জানাতে দলের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। তবে বিমানবন্দরে যাত্রী ছাড়া অন্য কাউকে প্রবেশ করতে দেয়া হয়নি।
এদিকে খালেদা জিয়ার আগমনকে কেন্দ্র করে বিমানবন্দর এলাকায় নিরাপত্তা-ব্যবস্থা জোরদার করা হয়। বিমানবন্দরের প্রবেশপথে শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। সেখানে একটি জলকামানও প্রস্তুত রাখা হয়।
খালেদা জিয়ার সঙ্গে একই বিমানে বিএনপির উপদেষ্টা পরিষদ সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়ালও ফিরেছেন।
গত ১৫ সেপ্টেম্বর চোখের ও হাঁটুর চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন বিএনপি চেয়ারপারসন। সেখানে বড় ছেলে তারেক রহমানসহ তার পরিবার এবং প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও মেয়েদের নিয়ে ঈদ উদযাপন করেন সাবেক এই প্রধানমন্ত্রী।বিমানবন্দর থেকে গাড়িতে করে গুলশানের বাসায় যান খালেদা জিয়া।
চেয়ারপারসনকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আবদুল্লাহ আল নোমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এম ওসমান ফারুক, বিএনপির যুগ্ম-মহাসচিব মোহাম্মদ শাহজাহান, সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার, ধর্মবিষয়ক সম্পাদক এডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সাবেক সংসদ সদস্য শাম্মী আক্তার, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা, বিএনপির নির্বাহী সদস্য এডভোকেট আবেদ রাজা প্রমুখ।
এছাড়াও কয়েক হাজার নেতাকর্মী বিমানবন্দর এলাকায় উপস্থিত হয়ে দলে র চেয়ারপারসনকে স্বাগত জানিয়ে নানা স্লোগান দেন।
এদিকে বিমানবন্দরের বাইরে বিএনপি নেতা মওদুদ আহমদ অভিযোগ করে সাংবাদিকদের বলেন, ‘আমাদের নেত্রীকে অভ্যর্থনা জানাতে আজ হাজার হাজার নেতা-কর্মী বিমানবন্দরের বাইরে উপস্থিত হয়েছে। আমাদের কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।  থেকে প্রমাণ হয়ে দেশে গণতন্ত্র নেই।”
এর আগে লন্ডন সময় শুক্রবার রাত সাড়ে ১০টায় এমিরেটস এয়ারলাইন্সের বিমানে রওনা হন খালেদা জিয়া। তারেক রহমানসহ পরিবারের সদস্যরা হিথরো বিমানবন্দরে তাকে বিদায় জানান। দুবাইতে দেড় ঘণ্টা যাত্রাবিরতি শেষে বিকালে হযরত শাহজালাল বিমানবন্দরে নামেন খালেদা জিয়া।