শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নারীদের এগিয়ে যেতে হবে ——— সাফিয়া খাতুন

49

বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় সহ-সভানেত্রী সাবেক সাংসদ আলহাজ্ব সাফিয়া খাতুন বলেছেন, নারীদের Sylhet City Awamileage Sommelon Pic 21.11.15 (1)জন্য আজ সর্ব ক্ষেত্রে বাধার প্রাচীর। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নারীদের সাহসিকতার সাথে সকল বাধার প্রাচীর মোকাবিলা করে এগিয়ে যেতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের ক্ষমতায়নে বিশেষ গুরুত্ব দিচ্ছেন। তিনি নারীদের মন্ত্রী, এমপি, জজ, সচিব সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে বসিয়েছেন। তিনি আরো বলেন, প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে ‘গেরিলা’, ‘আমার বন্ধু রাশেদ’ এর মতো মুক্তিযুদ্ধ বিষয়ক ছবি ও ডকুমেন্টারী প্রদর্শণ করে মহান মুক্তিযুদ্ধে রাজাকারদের বর্বরতার চিত্র তরুণ প্রজন্মের সামনে তুলে ধরতে হবে। স্বাধীনতাবিরোধী অপশক্তি যুদ্ধাপরাধীদের বাচাতে যতই নাশকতা করুক না কেন- শেখ হাসিনার নেতৃত্বেই সকল যুদ্ধাপরাধীদের বিচারের রায় কার্যকর করা হবে। তিনি সিলেট মহানগরের কাউন্সিলের বাপারে আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামী জানুয়ারীর মধ্যে সিলেট মহানগরের সকল ওয়ার্ডের কমিটি গঠন করে কাউন্সিল অনুষ্ঠিত হবে আমি আশা রাখি।
তিনি গতকাল শনিবার সিলেট নগরীর নয়াসড়কস্থ একটি কমিউনিটি সেন্টারে বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ সিলেট মহানগর আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ সকল কথা বলেন। সমাবেশে সভাপতিত্ব করেন সিলেট মহানগর মহিলা আওয়ামীলীগের আহবায়ক সিসিক কাউন্সিলর শাহানারা বেগম।
সিলেট মহানগর মহিলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আছমা কামরানের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদিকা সাবেক সাংসদ আছমা জেরিন ঝুমু, কেন্দ্রীয় দপ্তর সম্পাদিকা কামরুন্নাহার মান্নান, সিলেট জেলার সভানেত্রী সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিসিক ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, ঢাকা মহানগর (উত্তর) মহিলা আওয়ামীলীগের সহ-সভানেত্রী তাহমিনা খানম। সমাবেশে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদিকা নাজমিন হোসেন, কনা জব্বার, রুবা ফাতেমা ইসলাম, জেলার শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদিকা সালমা বাছিত, মহানগর মহিলা আওয়ামীলীগ নেত্রী জোহরা আক্তার খানম, হাসনা হেনা চৌধুরী, জেলার অর্থ সম্পাদিকা বেগম শামসুন্নাহার মিনু, সাবেক কাউন্সিলর মোছা. আছমা বেগম, কাউন্সিলর শামীমা স্বাধীন, ১২নং ওয়ার্ড সভানেত্রী সালমা বেগম, ৮নং ওয়ার্ড মহিলা সম্পাদিকা ফাতেমা জান্নাত, ২৬নং ওয়ার্ড সভানেত্রী সুলতানা আক্তার, ১৯নং ওয়ার্ড সভানেত্রী নাসরিন ইসলাম হালিমা, ২১নং ওয়ার্ড সভানেত্রী মাহমুদা নাজীম রুবি, ঊর্মী, ক্ষমা রানী দে, খাইরুন নেছা, মারিয়ান চৌধুরী শাম্মি, সাবিনা আনোয়ার, জেসমিন সুলতানা জেসি, নাজনীন আক্তার রুমা প্রমুখ। বিজ্ঞপ্তি