ঘরে ঘরে শিক্ষিত নারী তৈরি করতে হবে – শফি আহমদ চৌধুরী

62

সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফি আহমদ চৌধুরী বলেছেন দক্ষিন সুরমাসহ এই অঞ্চলে ঘরে ঘরে শিক্ষিত নারী তৈরির লক্ষ্যে লতিফা লফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে। আজকে এই কলেজে  প্রায় দেড় হাজার ছাত্রী  উচ্চ শিক্ষা গ্রহন করছে। আর তাতে এটাই প্রমানিত হয় যে, পর্যাপ্ত সুযোগ সুবিধা পেলে এই অঞ্চলের নারীরা সম্মুখ পানে এগিয়ে যাবে তাতে কোন সন্দেহ নেই। তিনি কলেজটির ডিগ্রী পর্ষদ এমপিও ভূক্ত করতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।
গতকাল শনিবার দক্ষিণ সুরমায় লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রী কলেজের গভর্ণিং বডির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় কলেজের প্রিন্সিপাল আমিরুল আলম খান সহ পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে আলহাজ্ব শফি আহমদ চৌধুরী তার নির্বাচনী এলাকা বালাগঞ্জের একাংশ দেওয়ান বাজার ইউনিয়ন, দক্ষিন সুরমার জালাল পুর ও সিলাম এবং মোঘলা বাজার ইউনিয়নের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। সন্ধ্যায় তিনি বিএনপির সিলেট জেলা শাখার যুগ্ম আহবায়ক আলী আহমদ এবং দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির নেতৃবৃন্দের সাথে মত বিনিময় সভায় মিলিত হন। এ সময় তিনি বিএনপি নেতা কর্মীদের উপর  দমনপীড়ন বন্ধ করতে সরকারের প্রতি আহব্বান  জানান। বিজ্ঞপ্তি