সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ॥ ১ ফেব্রুয়ারি থেকে সিলেট-কোম্পানীগঞ্জ -ভোলাগঞ্জ সড়কের কাজ শুরু

39

স্টাফ রিপোর্টার :
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী ১ ফেব্র“য়ারি থেকে সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ DSC_0183সড়কের কাজ শুরু করা হবে। এই সড়ক উন্নয়নে সাড়ে চারশ’ কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে। চার দেশের কানেকটিভিটির কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, গত ২৮ তারিখের চুক্তি অনুযায়ী ভারত-বাংলাদেশ-নেপাল ও ভুটানের মধ্যে সড়ক পথে যোগাযোগ ব্যবস্থা শুরু হবে। এটি দেশের বাণিজ্যিক ক্ষেত্রে প্রসার ঘটাবে। নগরীকে যানজটমুক্ত করতে আন্ডারপাস নির্মাণ করা হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ফ্লাইওভার করলে অনেক ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়ি ক্ষতিগ্রস্ত হবে। আমরা চাই না কাউকে ক্ষতিগ্রস্ত করতে। প্রয়োজনে আন্ডারপাস বা টানেল করা হবে। গতকাল শনিবার সকাল ১১টায় সিলেট সার্কিট হাউসে সিলেটের সড়ক উন্নয়ন নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন।
এ সময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন, পুলিশ কমিশনার কামরুল আহসান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।
সেতুমন্ত্রী আরো বলেন, ঢাকা-সিলেট-তামাবিল মহাসড়ক চারলেনে উন্নীতকরণের কাজ ২০১৮ সালে শুরু হবে। তিনি বলেন, এই মহাসড়ক চারলেনে উন্নীতকরণ প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের একটি। এতে এডিবি (এশীয় উন্নয়ন ব্যাংক) ১২ হাজার কোটি টাকার অর্থায়ন করবে।
এর আগে গত শুক্রবার রাতে দুইদিনের সফরে সিলেট আসেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল শনিবার বিকেল ৪টায় হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরান (র.) মাজার জিয়ারতের পর সন্ধ্যা সাড়ে ৬টায় জালালাবাদ সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন মন্ত্রী। আজ রবিবার সকাল সাড়ে ১০টায় সুরমা নদীর উপর নবনির্মিত কাজিরবাজার সেতু এবং অ্যাপ্রোচ সড়ক পরিদর্শন করবেন তিনি। এরপর ঢাকায় ফেরার কথা রয়েছে সেতুমন্ত্রীর।