জল্লারপারে সিটিসেলের টাওয়ারে আগুন, আড়াই লাখ টাকার ক্ষয়ক্ষতি

37

স্টাফ রিপোর্টার :
নগরীর জল্লারপাড়স্থ তামিম ভবনে মোবাইল অপারেটর সিটিসেলের টাওয়ারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে প্রায় আড়াই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে  অল্পের জন্য জানমাল এবং কোটি টাকার ক্ষয়ক্ষতি থেকে রক্ষা মিলেছে। গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।
জানা যায়, জল্লারপাড়স্থ তামিম টাওয়ারটি ৮তলা বিশিষ্ট। এই ভবনের ছাদে মোবাইল অপারেটর সিটিসেলের একটি টাওয়ার বসানো ছিল। গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে টাওয়ারে আগুন ধরে যায়। এসময় ভবনের বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন। তারা সিটিসেলের কর্মকর্তাদের খবর দেন। কর্মকর্তারা আগুনের তীব্রতা দেখে পালিয়ে যান। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে এসে ঘন্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ভবনটিতে কোনে লিফট না থাকায় এবং সিঁড়িগুলো অপ্রশস্ত হওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের কর্মীদের বেগ পেতে হয়।
সিলেট ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচলক শহিদুল ইসলাম জানান, অগ্নিকান্ডের ঘটনায় প্রাথমিক অবস্থায় আড়াই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে আরো কিছুটা সময় বিলম্ব হলে আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়ে জানমালের ব্যাপক ক্ষতি হতে পারতো।