সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ॥ আসন্ন পৌর নির্বাচনে দলীয় প্রতীকে অংশ নিবে পিডিপি

49

স্টাফ রিপোর্টার :
আসন্ন পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী দেবে প্রগতিশীল গণতান্ত্রিক দল-পিডিপি। দলীয় প্রার্থীরা বাঘ প্রতীকে লড়বেন বলেও জানিয়েছেন দলের নীতিনির্ধারকরা। গতকাল সোমবার সিলেট থেকে হযরত শাহজালাল (রহ.) ও শাহপরাণ (রহ.) মাজার জিয়ারত শেষে সংবাদ সম্মেলনে দলের নির্বাচন পরিচালনা কমিটি এ ঘোষণা দেন। সিলেট প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নির্বাচন পরিচালনা কমিটির প্রধান মো. ফিরোজ কবীর।
লিখিত বক্তব্যে বলা হয়, পৃথিবীর বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও স্থানীয় সরকার নির্বাচনগুলো দলীয় প্রতীকে অনুষ্ঠিত হতে যাচ্ছে। সরকারের এমন সিদ্ধান্তকে তারা স্বাগত জানান। সেই সাথে শীঘ্রই পৌরসভা নির্বাচনের তফসীল ঘোষণা করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা। এ ধরনের নির্বাচনের মধ্য দিয়ে গণতন্ত্রের সুষ্ঠু বিকাশ ঘটবে এবং একটি কল্যাণমূলক রাষ্ট্র গড়ে তুলা সম্ভব হবে। পিডিপি দেশের সার্বভৌমত্বের প্রশ্নে আপোষহীন। দলের অভ্যন্তরে গণতন্ত্র চর্চায় দৃঢ় প্রতিজ্ঞ। পিডিপি মনে করে একই ব্যক্তি কোনো সংসদীয় আসনে পর পর তিনবারের বেশী নির্বাচনে প্রার্থী হলে গণতন্ত্র ব্যাহত হয়। সকল আঞ্চলিকতার অবসান ঘটিয়ে দেশকে সুষম উন্নয়নের পথে এগিয়ে নেয়া পিডিপির লক্ষ্য।
সংবাদ সম্মেলনে আরো বলা হয়, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ক্ষেত্রে মাথা উঁচু করে দাঁড়াতে হলে সর্বাগ্রে জাতীয় নেতৃবৃন্দের প্রতি যথাযথ সম্মান ও মর্যাদা প্রদান করা প্রয়োজন। পিডিপির পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধের ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, প্রখ্যাত রাজনীতিবিদ শেরে বাংলা একে ফজলুল হক, গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী এবং মুক্তি যুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানীকে যথাযথ রাষ্ট্রীয় সম্মান ও মর্যাদা প্রদানের দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করা হয়।
সংবাদ সম্মেলনে দলের চেয়ারম্যান ড. ফেরদৌস আহম্মেদ কোরেশীর সুস্থতা কামনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন দলের নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী ও রংপুর বিভাগের সমন্বয়কারী অধ্যাপক বশির আহমেদ, নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা মহানগরের সদস্য সচিব মো. মাসুদুজ্জামান, নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়কারী এ এম আমরুল হক, যুগ্ম প্রধান ইমদাদুল হক, সদস্য এ এফ এম সুলায়মান ও সিলেট বিভাগের সমন্বয়কারী শহীদ খান।