বিয়ানীবাজার সরকারি কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ ॥ গুলি বর্ষণ ॥ আহত ১০

47

বিয়ানীবাজার থেকে সংবাদদাতা :
বিয়ানীবাজার সরকারি কলেজে উপজেলা ছাত্রলীগ পল্লব গ্র“পের সশস্ত্র ক্যাডাররা ছাত্রলীগ পাবেল গ্র“প ও প্রপার MMMMগ্র“পের উপর হামলা চালায়। এ সময় প্রতিপক্ষের কর্মীদের উদ্দেশ্য করে পল্লব গ্র“পের ক্যাডাররা প্রায় ৫ রাউন্ড গুলি ছোড়ে। এতে আহত কমপক্ষে ১০ জন। ঘটনার পর পরই কলেজ ছুটি ঘোষণা করা হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১১টার দিকে কলেজের অর্থনীতি বিভাগে সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। গুলি শব্দে কলেজ ক্যাম্পাসে আতংক ছড়িয়ে পড়ে। দিকবেদিক ছুটতে থাকেন সাথারণ শিক্ষার্থীরা। পল্লব গ্র“পের আক্রমণ শিকার হয়ে পাবেল গ্র“প ক্যাম্পাস ছেড়ে পালিয়ে যায়। এ সময় গুলি ও ধারালো অস্ত্রের আঘাতে পাবেল গ্র“পের জেলা ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক মাহবুব হোসেন জুয়েলসহ কয়েক জন নেতাকর্মী আহত হন। তাদের উপজেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর থেকে কলেজ ক্যাম্পাসসহ আশপাশ এলাকায় উত্তেজনা বিজার করছে। পৌর শহরে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। যে কোন সময় বড় ধরণের সংঘর্ষের আশংকা রয়েছে।
কলেজের শিক্ষার্থী ফাহিম আহমদ বলেন, ‘পুলিশ ক্যাম্পাসে থাকলে আমরা সাহস পাই। গুলির শব্দ শোনে পুলিশ ক্যাম্পাস ছেড়ে পালিয়ে যায়।’ দুপুর পৌণে ১২টার দিকে বিয়ানীবাজার সরকারি কলেজের সামনে কয়েকজন পুলিশ সদস্য নিয়ে দাঁড়িয়ে থাকলে তারে ক্যাম্পাসেন প্রবেশ করেনে।
বিয়ানীবাজার উপজেলা সদর হাসপাতাল সূত্রে জানা যায়, গুলিতে আহত সাইফুল (১৮) বায়োজিদ (১৯), নাইম (২০) এবং ধারালো অস্ত্রের আঘাতে আহত মাহবুব হোসেন জুয়েলকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
জানা যায়, পূর্ব শক্রতার জের ধরে বৃহস্পতিবার উপজেলা ছাত্রলীগের এ দুই গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়ায়। তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে গত বৃহস্পতিবার পাবেল গ্র“পের সশস্ত্র ক্যাডাররা পল্লব গ্র“পের অবস্থানে গিয়ে হামলা চালায়। প্রতিপক্ষের হামলার পল্লব গ্র“পের নেতাকর্মীরা নিজ অবস্থান থেকে পালিয়ে যায়। এ সময় কয়েকজন আহত হয়েছিল। ধারণা করা হচ্ছে বৃহস্পতিবারের এ ঘটনায় বদলা নিতে কলেজ ক্যাম্পাসে সশস্ত্র অবস্থায় পাবেল গ্র“পের অবস্থানে গিয়ে গুলি ও ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করে ছাত্রলীগ পল্লব গ্র“পের ক্যাডাররা।
এ প্রসঙ্গে বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) জানান, ছাত্রলীগের দু’গ্র“পের মধ্যে সংঘর্ষ হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।