শ্রীরামপুরে ৭ বস্তা চকলেট বোমা সহ আটক ২ জন জেলে, বিস্ফোরক আইনে মামলা

57

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা শ্রীরামপুর পয়েন্ট থেকে ৭ বস্তা বিস্ফোরক (চকলেট বোম) দ্রব্যসহ আটককৃত ২ জনকে কারাগারে প্রেরণ করা হয়েছে। গতকাল সোমবার পুলিশ আটককৃতদের আদালতে হাজির করে। পরে আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। আটককৃতরা হচ্ছে- জকিগঞ্জের লোহারমহল গ্রামের সুনাম উদ্দিনের পুত্র বলাই (২২) ও শাহপরান থানার বালুটিকরের মোঃ আইয়ুব আলীর পুত্র মোঃ তাজুল ইসলাম (২২)।
পুলিশ জানায়, জকিগঞ্জ থেকে (সিলেট-থ-১২-৯৬৪৮) নং সিএনজি অটোরিক্সায় বিস্ফোরক দ্রব্যাদি নিয়ে একটি চক্র সিলেট আসছে গোপনে এমন সংবাদ পেয়ে গত রবিবার রাত ১০ টার দিকে মোগলাবাজার থানা পুলিশের একটি দল সিলেট-জকিগঞ্জ সড়কের শ্রীরামপুর পয়েন্টে অবস্থান নেয় এবং ওই গাড়ীটি থামিয়ে বলাই ও তাজুলকে আটক করে। এ সময় পুলিশ সিএনজি অটোরিক্সা তল্লাশি করে বিভিন্ন জাতের চকলেট বোম উদ্ধার করে। তবে অন্য একটি সূত্র জানিয়েছে, ওইসব চকলেট বোম আসন্ন দিপাবলীতে বিক্রয়ের উদ্দেশ্যে আটককৃতরা জকিগঞ্জ থেকে নগরীতে নিয়ে আসছিল। এ ব্যাপারে মোগলাবাজার থানার এএসআই মোঃ সামসুল আলম বাদি হয়ে বলাই, তাজুল ও আজাদকে আসামী করে বিস্ফোরক দ্রব্য আইনে তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। নং- ৫ (০৮-১১-১৫)।
মামলার তদন্তকারী কর্মকর্তা মোগলাবাজার থানার এসআই মোঃ মাহাবুর আলম মন্ডল জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে  ধৃত বলাই ও তাজুল নানাবিধ তথ্য প্রদান করে। প্রাথমিক তদন্তে উক্ত আসামীরা সংঘবদ্ধ বিস্ফোরক বহণকারী দলের সক্রিয় সদস্য বলে জানা গেছে এবং বিস্ফোরক দ্রব্য সরবরাহকারী চক্রের সন্ধানে তদন্ত অব্যাহত রয়েছে।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) জেদান আল মুছা জানান, আটক বলাই মিয়া উদ্ধারকৃত বিস্ফোরক দ্রব্যগুলো সিলেটের কদমতলীতে এক ব্যক্তিকে পৌঁছে দেওয়ার কথা। তিনি বলেন, নাশকতামূলক কর্মকান্ডে ব্যবহারের জন্য হাত বোমা তৈরি করতে বিস্ফোরক দ্রব্যগুলো সীমান্ত দিয়ে ভারত থেকে আনা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত অন্যদের আটকে অভিযান চালাবে পুলিশ।