প্রাইমারি স্কুলের টাকা আত্মসাৎ ॥ বিশ্বনাথে স্কুল সভাপতি ও প্রধান শিক্ষক অভিযুক্ত

119

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
বিশ্বনাথে বড় খুরমা প্রাইমারি স্কুলের টাকা আত্মসাতের অভিযোগে ওই স্কুলের পরিচালনা পরিষদ সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্মারকলিপি দেওয়া হয়েছে। গতকাল সোমবার বিষয়টি তদন্তের জন্যে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা চিন্তাহরণ দাশকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে ইউএনও আসাদুল হক জানিয়েছেন। এর আগে গত বুধবার এলাকাবাসী বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্মারকলিপি দিয়েছেন। একইভাবে জেলা প্রশাসক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার নিকটও অনুলিপি দেওয়া হয়।
হাজী মো. লোকমান মিয়া, মাষ্টার হানিফ আলী, শাহ আজমল ইসলাম রাজনসহ ১৫জন স্বাক্ষরিত ওই স্মারকলিপিতে উল্লেখ রয়েছে, বড় খুরমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৮০ হাজার টাকা মূল্যের একটি গাছ কাউকে না জানিয়ে সভাপতি ইকবাল মিয়া ও প্রধান শিক্ষিকা মনোয়ারা বেগম হেপী মাত্র ৩৬ হাজার টাকায় বিক্রি করেন। এছাড়া ১০ হাজার টাকা মূল্যের আরেকটি গাছ ও ইউনিয়ন পরিষদের দেওয়া বরাদ্ধ আরও ১০হাজার টাকারও কোনো হিসাব পাননি এলাকাবাসী।
এ প্রসঙ্গে জানতে চাইলে স্কুলের প্রধান শিক্ষিকা মনোয়ারা বেগম হেপী কোন মন্তব্য করতে রাজি হননি। তবে স্কুল পরিচালনা কমিটির সভাপতি ইকবাল মিয়া টাকা আত্মসাতের বিষয়টি ভিত্তিহীন বলে দাবি করেছেন। তিনি বলেন, স্কুলে ১৪ শতক জায়গা আমরা দিয়েছি ফলে আমি দাতা সদস্য থেকে সভাপতি নির্বাচিত হয়েছি। ম্যানেজিং কমিটির সদস্যদের সমন্বয়ে এবং উপজেলা শিক্ষা কর্মকর্তার অনুমতিক্রমেই গাছটি বিক্রি করা হয়েছে। বিজ্ঞপ্তি