দিরাইয়ে কাইমা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগে অনিয়মের অভিযোগ

46

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
১৯৩৮ সালে স্থাপিত সুনামগঞ্জের দিরাই উপজেলার কাইমা সরকারী প্রাথমিক বিদ্যায়টি দপ্তরী নিয়েগ নিয়ে অনিশ্চয়তার মাঝে পড়েছে। এনিয়ে গ্রামে উত্তেজনা বিরাজ করছে। দপ্তরী নিয়োগ বাতিল কওে পুনরায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের জন্য বিবদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও অভিভাবকরা মঙ্গলবার দিরাই উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছেন।
কাইমা সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য বোরহান উদ্দিন তালুকদার ও আব্দুল লতিফের যৌথ স্বাক্ষরিত আবেদন থেকে জানা যায়, কাইমা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগ বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সাথে কোন যোগাযোগ না করে, পরিচালনা কমিটির সভাপতি ও বিদ্যালয়ের প্রধান শিক্ষকের যোগসাজসে তাদের এক আত্মীয়কে নিয়োগের সকল শর্ত ভঙ্গ করে দপ্তরী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। যা বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও গ্রামের মানুষ মেনে নিতে পারছেন না। তারা নিয়োগ বাতিল করে পুনরায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর পরীক্ষার মাধ্যমে দপ্তরী নিয়োগের দাবী জানান। নতুবা তাদের ছেলে-মেয়েদের পার্শ¦বর্তী কোন বিদ্যালয়ে ভর্তি অথবা এ গ্রামের নতুন বিদ্যালয় প্রতিষ্ঠার হুমকি দেন।
অভিযোগকারীদের একজন আবুল কালাম বলেন, আমরা দরখাস্ত করেছি। উপজেরা নির্বাহী অফিসার আশা করি এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।
এ ব্যাপারে দিরাই উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করার জন্য তার ব্যক্তিগত মুঠোফোনে ফোন দিলে তিনি রিসিভ করেননি। উপজেলা শিক্ষা কর্মকর্তার মুঠোফোনও বন্ধ রয়েছে।