দক্ষিণ সুরমায় কলেজ ছাত্রীর উপর হামলার ঘটনায় অভিযোগ দায়ের

41

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার গোটাটিকরের বাসিন্দা সিলেট সরকারী মহিলা কলেজের (বিএ) ৩য় বর্ষের ছাত্রী শাবানা বেগম ও তার মায়ের উপর হামলার ঘটনায় মোগলাবাজার থানায়  আরেকটি অভিযোগ করেছেন। মামলা দায়েরের পর আসামীরা জামিনে মুক্তি পেয়ে উল্টো থানা থেকে মামলা তুলে নেওয়ার জন্য বাদীর পরিবারের সদস্যদের হুমকি অব্যাহত রেখেছে। আহত কলেজ ছাত্রী শাবানা বেগমের মা গোটাটিকর গ্রামের মৃত মাসুক মিয়ার স্ত্রী নেওয়া বেগম কর্তৃক মোগলাবাজার থানায় দায়ের করা হয়। নং-১৪ (২৭/০৪/১৫)
অভিযোগ সূত্রে জানা যায়, গত ২১ এপ্রিল মঙ্গলবার বৃষ্টির দিন নেওয়া বেগমের ঘরের পার্শ্ববর্তী একটি ঘরের চালের পানি ঢুকে ঘরকে বসবাসের অনুপযোগী করে ফেলে। তখন নেওয়া বেগম পাশের ঘরের লাল মিয়াকে এ ব্যাপারে অবগত করলেও লাল মিয়া তাতে কর্ণপাত না করে বরং ক্ষিপ্ত হয়ে ওঠেন। এক পর্যায়ে লাল মিয়া ও তার ছেলেরা নেওয়া বেগমের উপর হামলা করে। এসময় মাকে বাচাতে এগিয়ে আসলে কলেজ পড়–য়া মেয়ে শাবানা বেগম (২২)কে চাইনিজ কুড়াল দিয়ে একাধিকবার মাথায় কুপিয়ে রক্তাক্ত জখম করে। তখন নেওয়া বেগম মেয়েকে বাঁচাতে এগিয়ে এলে আবারো তিনি হামলার শিকার হন। তাদের আর্তচিৎকারে প্রতিবেশিরা এগিয়ে আসেন।
অভিযোগে আরো জানা গেছে, আহত কলেজ ছাত্রী শাবানাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে ডাক্তারের পরামর্শে তাকে সেখানে ভর্তি করা হয়। এ ঘটনার পর  নেওয়া বেগম হামলাকারী তিনজনকে আসামী করে মামলা দায়ের করেন।
মামলার  বাদীনি নেওয়া বেগম জানান, থানায় দায়ের করা মামলার আসামীরা  থানা থেকে মামলা তুলে নেওয়ার জন্য বিভিন্ন পন্থায় তাদেরকে হত্যার হুমকিসহ কলেজ ছাত্রী শাবানাকে এসিড দিয়ে মুখ মন্ডল ঝলসে দেওয়ার ও হুমকি প্রদান করছে তারা ।
এ ব্যাপারে মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা এসআই আবু তালেব জানান, আসামীদের মধ্যে একজন কারাগারে আটক রয়েছে, অপরজন জামিনে মুক্তি পেয়েছে। আসামীদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।