খালেদা জিয়ার গাড়ি বহরে হামলা

41

BC-20-04-15-N_40কাজিরবাজার ডেস্ক :
তৃতীয় দিনের মতো নির্বাচনী প্রচারে নেমে হামলার মুখে পড়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বিকাল পাঁচটার পর রাজধানীর কারওয়ানবাজার এলাকা থেকে তিনি উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আদর্শ ঢাকা আন্দোলনের প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে প্রচারণা শুরু করেন।
কারওয়ানবাজারের এইচআরসি ভবনের পাশ থেকে কিচেন মার্কেট পর্যন্ত রাস্তায় গাড়িতে বসেই প্রচারণা চালান খালেদা জিয়া। এ সময় উপর থেকে মুহুর্মুহু ইট পাটকেল নিক্ষেপ করা হয়। খালেদার নিরাপত্তায় থাকা সিএসএফ সদস্যরা খালেদাকে ঘিরে রাখেন। কড়া নিরাপত্তায় খালেদা জিয়াকে সিএসএফ কারওয়ানবাজার এলাকা থেকে সরিয়ে নেয়। সেখান থেকে খালেদার গাড়িবহর নয়াপল্টনের দিকে যায়। খালেদার গাড়ি বহরের সঙ্গে থাকা অন্তত পাঁচটি গাড়ির কাচ ভেঙে যায়। এ ঘটনায় আহত হন তিনজন। ওই এলাকায় মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
হামলার পরে একদল লোক জয় বাংলা বলে শ্লোগান দিয়েছে।
জানা যায় গুলশানের বাসভবন ফিরোজা থেকে সোমবার বিকাল ৪টা ৫০ মিনিটে খালেদা জিয়ার গাড়িবহর বের হয়। বিএনপি চেয়ারপারসনের সঙ্গে ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী এডভোকেট শামসুল রহমান শিমুল বিশ্বাস উপস্থিত ছিলেন। এ ছাড়া খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তাকর্মীরাও (সিএসএফ) উপস্থিত ছিলেন। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো সদস্যকে তার বহরে দেখা যায়নি।