মৌলভীবাজারে ডাকাত-পুলিশ সংঘর্ষে আহত ৩ ॥ ৯ রাউন্ড গুলি উদ্ধার সহ ৭ ডাকাত আটক

34

pic-moulvibazarসাইফুল ইসলাম, শ্রীমঙ্গল থেকে :
মৌলভীবাজারে ডাকাতির প্রস্তুতিকালে সাতজনকে আটক করেছে পুলিশ। এ সময় ডাকাত ও পুলিশ সংঘর্ষ, ৯ রাউন্ড গুলি উদ্ধার ৩ পুলিশ আহত হয়েছেন।
গতকাল ২০ এপ্রিল সোমবার (আজ) আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে। এর আগের দির রবিবার রাতে মৌলভীবাজার শহরের কুসুমবাগ এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে তাদেরকে আটক করা হয়।
গ্রেফতার ডাকাতেরা হলো জমির হোসেন (২৩), জিলু মিয়া (৩০), ইকবাল হোসেন (২৮), শাহাদত হোসেন (২২), জাকির মিয়া (২৬), ফারুক মিয়া (৪৫) ও মুকুল মিয়া (২৬)। তাদের বাড়ি শ্রীমঙ্গল ও কুলাউড়া উপজেলায়। এদের মধ্যে একজন গুলিবিদ্ধ হয়েছেন।
আহত পুলিশ সদস্যরা হলেন-উপ-পরিদর্শক মো. আবুল হাসেম ও কনস্টেবল জিয়া উদ্দিন ও শংকর। তাদেরকে মৌলভীবাজার সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
মৌলভীবাজার মডেল থানার ওসি আব্দুস ছালেক বলেন, রাতে কুসুমবাগ আবাসিক এলাকায় অবস্থান নিয়ে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এমন খবর পেয়ে সর্ঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে সেখানে অভিযানে যাই। ডাকাতরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে ৪ রাউন্ড গুলি ছোড়ে। এ সময় পুলিশ পাল্টা ৫ রাউন্ড গুলি ছোড়ে। উভয়-পক্ষের মধ্যে গুলি বিনিময়কালে এক ডাকাত গুলিবিদ্ধ হয়। এক পর্যায়ে ডাকাতরা পিছু হটলে পুলিশ ধাওয়া করে তাদের আটক করে।
এ সময় ঘটনাস্থল থেকে পাই পগান, ৯ রাউন্ড তাজা গুলি, ৭ টি দা, ১ গ্রিল কাটা মেশিন ও চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়। তিনি আরো  জানান, আটক ডাকাতদের বিরুদ্ধে মৌলভীবাজার মডেল থানায় ডাকাতি ও অস্ত্র আইনে মামলা হয়েছে।