ইলিয়াস নিখোঁজের ৩ বছর, বিশ্বনাথ বিএনপির বিক্ষোভ সমাবেশ

62

বিশ্বনাথ থেকে সংবাদদাতা
দীর্ঘ ৩ বছরেও খোঁজ মেলেনি নিখোঁজ বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর। ২০১২ সালের ১৭ এপ্রিল ঢাকা থেকে গাড়ি চালক আনসার আলীসহ নিখোঁজের পর থেকে বিশ্বনাথ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা সন্ধানের দাবিতে নানা কর্মসূচি পান করে আসছেন। একইভাবে গতকাল শুক্রবার বিকে সাড়ে ৫টায় ইলিয়াসকে অক্ষত ও জীবন্ত অবস্থায় ফিরে পাবার দাবিতে মিলাদ দোয়া ও বিক্ষোভ মিছিল করে বিশ্বনাথ বিএনপি।
পুরনো বাজারের উপজেলা বিএনপির কার্যালয়ে প্রথমে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় দীর্ঘ তিন বছর ধরে নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীকে ফিরে পেতে মহান আল্লাহর দরবারে প্রার্থনা করা হয়। এ সময় উপজেলা বিএনপি,  কৃষক দল, শ্রমিক দল স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এদিকে মিলাদ ও দোয়া মাহফিল শেষে দলীয় কার্যালয়ের সামন থেকে সহযোগী সংগঠনসহ এক বিক্ষোভ মিছিল বের করে উপজেলা বিএনপি। মিছিলটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় বাসিয়া ব্রিজে গিয়ে শেষ হয়।  মিছিল পরবর্তি বাসিয়া ব্রিজে পথ সভায় বক্তারা বলেন, যতদিন পর্যন্ত এম ইলিয়াস আলীকে ফেরত দেওয়া না হবে, তথদিন পর্যন্ত রাজপথে আন্দোলন অব্যাহত থাকবে।
উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন চেয়ারম্যানের সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক লিলু মিয়া চেয়ারম্যান ও যুগ্ম-সম্পাদক হাজী আব্দুল হাই। এর আগে মিলাদ পরিচালনা করেন বিশ্বনাথ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন ও দোওয়া পরিচালনা করেন দৌলতপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হাফিজ আরব খান।
এদিকে নিখোঁজ বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী গুমের তিন বছর পূর্ণ হওয়ায় গতকাল শুক্রবার জুম্মার নামাজের পর ওসমানীনগর থানার উসমানপুর ইউনিয়ন বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গ সংগঠনের উদ্যোগে এক দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। স্থানীয় থানাগাঁও মসজিদপাড়া জামে মসজিদে আয়োজিত মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন ওসমানপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মুক্তার আহমদ বকুল, সাবেক সভাপতি হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক আবু জাফর মোজাফের আলী মেম্বার, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ মিছবাহ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রব, সহ সভাপতি আব্দুল আহাদ, ক্রীড়া সম্পাদক জিলু মিয়া, কৃষক দল নেতা হাজী আফরোজ আলী, বিএনপি নেতা ইয়াকুব আলী মিছির, আব্দুল হান্নান, কাওসার আহমদ মরির, ইউনিয়ন কৃষক দলের সভাপতি হাজী আলমাছ আলী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, স্বেচ্ছাসেবক দল নেতা নুরুল ইসলাম, যুবদল নেতা এম তছির আলী, ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক সুরত আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল গফুর, ইউনিয়ন ছাত্রদলের আহবায়ক রেদোয়ান আহমদ, বিএনপি নেতা ইকবাল আহমদ রুনু, আবু তালেব, আশিকুর রহমান মেম্বার, আফতাব আলী, লাল মিয়া, পিয়ার আলী খান, ছাত্রদল নেতা কাজী রাজু, কামরান আহমদ, শিবলু আহমদ, ফরহাদ আহমদ, রুনু মিয়া, বদরুল ইসলাম, লোকমান, স্বপন আহমদ, আলম খান, সৈয়দ ছনর আলী, রুশন আলী, নাছির উদ্দিন প্রমুখ।