শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে ———- ড. এম খলিলুর রহমান

18

বিশিষ্ট শিক্ষাবিদ, নর্থ ইষ্ট ইউনিভার্সিটির উপাচার্য্য প্রফেসর ড.এম খলিলুর রহমান বলেছেন, খেলাধূলার পাশাপাশি শিক্ষার্থীদের পড়ালেখায় বিশেষ করে মনোযোগী হতে হবে। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি তাদেরকে নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। বিদ্যালয় শিক্ষার পাশাপাশি অভিভাবকদের মধ্যেও সচেতনতাও বাড়াতে হবে। শিশুদের শিক্ষা ও ক্রীড়া চর্চার মাধ্যমে উৎসাহ দিলে সুশিক্ষিত নাগরিক ও মেধাবী ছাত্র-ছাত্রী গড়ে উঠবে। হিলসিটি একাডেমীর উদ্যোগে বার্ষিক ক্রীড়া, সংবর্ধনা ও প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
গতকাল বৃহস্পতিবার জেলা শিল্পকলা একাডেমী অডিটোরিয়াম হলরুমে এ বার্ষিক ক্রীড়া, সংবর্ধনা ও প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়।
হিলসিটি একাডেমীর পরিচালক অধ্যাপক মোঃ হেনা সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মঈনুদ্দিন আদর্শ মহিলা কলেজের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক কৃষ্ণপদ সূত্রধর। হিলসিটি একাডেমীর শিক্ষার্থী সৈয়দ নাজমুস সাকিবের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হিলসিটি একাডেমীর মনিটর বনশ্রী এস চৌধুরী, শাহার বানু আক্তার রাজু, রোকসানা পারভীন প্রমুখ। অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেন একাডেমীর শিক্ষিকা ইমরানা ইমা, চৌধূরী নাহিদ ফাতেমা, রুমানা তাহসিন চৌধুরী ঝুমা। উল্লেখ্য, অনুষ্ঠানে প্রায় শতাধিক শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন প্রতিযোগীতায় অংশ গ্রহণের জন্য আকর্ষনীয় পুরষ্কার প্রদান করা হয়।
সভাপতির বক্তব্যে অধ্যাপক মোঃ হেনা সিদ্দিকী বলেন, শিক্ষার পাশাপাশি পর্যাপ্ত খেলাধূলা প্রত্যেক শিক্ষার্থীদের মানসিক বিকাশে সাহায্য করে। খেলাধুলা ও সংস্কৃতি চর্চার মধ্য দিয়েই শিশুদের মেধার বিকাশ ঘটাতে হবে, যাতে শিশুরা উৎসাহ পায়। যে জাতি যত  বেশি শিক্ষিত, সে জাতি তত উন্নত। তাই শিক্ষার্থীদের যুগপোযোগী শিক্ষা দানের মাধ্যমে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। বিজ্ঞপ্তি