বাংলা নববর্ষে বিভিন্ন মহলের শুভেচ্ছা

42

সাবেক মেয়র কামরান : বাংলা নববর্ষ ১৪২২ উপলক্ষে সিলেট নগরবাসী সহ সর্বস্তরের জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। এক শুভেচ্ছা বার্তায় তিনি, বাঙ্গালীদের ঐতিহ্য এবং সংস্কৃতির ধারক ও বাহক পয়লা বৈশাখের চেতনায় সকলকে উজ্জীবিত হয়ে অসাম্প্রদাায়িক বাংলাদেশ গড়ার সংগ্রামে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। কামরান বলেন, সিলেট আধ্যাত্মিক এক সাংস্কৃতিক নগরী। নববর্ষ আমাদের হাজারো বছরের সাংস্কৃতিক উত্তরাধিকার, তিনি নতুন বছরের নতুন সূর্যালোকে স্নাত হয়ে পুরোনো ব্যাথা বেদনা ভুলে সকলকে নতুন স্বপ্নে জেগে ওঠার আহ্বান জানান। এছাড়াও শুভেচ্ছা বার্তায় তিনি নববর্ষে সকলের শান্তি, সমৃদ্ধি ও সর্বাঙ্গীন মঙ্গল কামনা করেন।
বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি : বাংলা নববর্ষ উপলক্ষে দেশে ও দেশের বাইরে থাকা সব বাঙালিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি।
শুভেচ্ছা বর্তায় বিরোধী দলীয় হুইপ বলেন, বাঙালির নববর্ষ এক অনন্য বৈশিষ্ট্যময় উৎসব। পহেলা বৈশাখ বাঙালির জন্য সার্বজনীন সাংস্কৃতিক আনন্দ-উৎসব। ধর্ম-সম্প্রদায় নির্বিশেষে বাংলা ভূ-খন্ডের সব মানুষের প্রাণের উৎসব পহেলা বৈশাখ। যা কিছু জীর্ণ-পুরানো, অশুভ ও অসুন্দর তা পিছিয়ে ফেলে নতুনের কেতন উড়িয়ে শুরু হবে আরও একটি নতুন বছর ১৪২২ বঙ্গাব্দ।
দেশের সকল মানুষ হ্বিংসা-বিদ্বেষ ও ভেদাভেদ ভুলে দেশ মাতৃকার সেবায় নিয়োজিত হয়ে কাক্সিক্ষত উদীয়মান অর্থনৈতিক সোনার বাংলা গঠনে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবে নতুন বছরে এমনই প্রত্যাশা করেন বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি।
বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর শাখা : বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর শাখার সভাপতি আলহাজ্ব সিরাজুল ইসলাম সিরাজী এক বার্তায় বাংলা নববর্ষ ১৪২২ উপলক্ষে নগরবাসী সহ সিলেটবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।  তিনি তার বার্তায় নববর্ষ পালনের নামে অশ্লীলতা, বেহায়াপনা থেকে বিরত থাকার আহবান জানান। তিনি বলেন, দেশে এমনিতেই অপরাধ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মাদকাসক্ত, নারী ধর্ষণ ও শিশু নির্যাতন ইত্যাদির মধ্যে আমাদের যুব সমাজ জড়িয়ে পড়েছে।
এমতাবস্থায় কোন দিবসকে কেন্দ্র করে যুবক-যুবতীদের মধ্যে অবাধ বিচরণ, সম্মিলিত নৃত্য উদযাপন অপরাধ প্রবণতাকে আরো উৎসাহিত করবে। তাই অভিভাবকগণকে নিজ নিজ পরিবার ও ছেলেমেয়েদের কোন রকম বেফাস বা বেহায়াপনা থেকে সম্পৃক্ত না হতে সতর্ক করার আহবান জানান। বিজ্ঞপ্তি