সুস্থ-সুন্দর ও সুখী সমাজ গড়ে তুলতে চিত্রশিল্পের গুরুত্ব অপরিসীম – শাবি ভিসি

79

charu-school-444শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডঃ মোঃ আমিনুল হক ভূঁইয়া বলেছেন, বর্তমান প্রজন্মের শিশুরা বহুমুখী প্রতিভার অধিকারি।  অনেকেই তাদের বহুমুখী প্রতিভাকে চিত্রশিল্পের দ্বারা বিকশিত করছে। তারা রং তুলির মাধ্যমে আমাদের ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতি, মুক্তিযুদ্ধের চেতনা এবং সমসাময়িক ঘটনাবলি উপস্থাপন করেছে। এটা সত্যিই প্রসংসার দাবী রাখে। বর্তমান শিশুরা তাদের রং তুলি দ্বারা বাংলাদেশকে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড় করাবে বলে আমি মনে করি। চারুকলা বিষয়ক শিক্ষা প্রতিষ্ঠান চারুপাঠ চারুবিদ্যালয়ের ৩য় দ্বিÑবার্ষিক চিত্র প্রদর্শনীর উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
গতকাল শনিবার কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ প্রাঙ্গণে এই চিত্র প্রদর্শনী উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি আরও বলেন, সিলেট প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর। সিলেটে আসলে আমরা প্রকৃতির মাঝে হারিয়ে যাই। প্রাকৃতিক সৌন্দর্যের এই শহরে চারুপাঠের গুরুত্ব অপরিসীম। সিলেটিরা চারুশিল্পের দ্বারা দেশের শিল্প সংস্কৃতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। চারুপাঠ চারুবিদ্যালয় শিশুদেরকে যে শিক্ষা দিচ্ছে তা প্রশংসার দাবীদার। একটি সুস্থ-সুন্দর ও সুখী সমাজ গড়ে তুলতে চিত্রশিল্পের গুরুত্ব অপরিসীম।
চারুপাঠ চারুবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক মার্জিয়া হোসাইন পপির সভাপতিত্বে এবং দীপালি দেবের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের শিক্ষক চিত্রশিল্পী অধ্যাপক ডঃ ফরিদা জামান, শিল্পকলা একাডেমী সিলেটের জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত।
অনুষ্ঠানে স্বাগত বক্বব্য রাখেন চারুপাঠ চারুবিদ্যালয়ের ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার দাস। বক্তব্য রাখেন চারুপাঠ চারুবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক নন্দিতা দেব, শাবিপ্রবি সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক জয়া। বিজ্ঞপ্তি