নজরুল অডিটোরিয়াম উদ্বোধনকালে অর্থমন্ত্রী আবুল মাল মুহিত ॥ দেশের আবহমান সংস্কৃতিকে এগিয়ে নিতে সরকারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে

39

1 (5)স্টাফ রিপোর্টার :
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, কাজী নজরুল ইসলাম সাম্যের কবি, বিদ্রোহী কবি, জনতার কবি। তার স্মরণে এবং সংস্কৃতির বিকাশে সিলেটে নজরুল অডিটোরিয়াম সংস্কার সাধন করা হয়েছে। একইসাথে মুক্তপ্রাঙ্গণ নির্মাণ করা হয়েছে। দেশের আবহমান সংস্কৃতিকে এগিয়ে নিতে বর্তমান সরকারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। দেশের বিভিন্ন জায়গায় সংস্কৃতির বিকাশে এরকম মুক্তমঞ্চ, মুক্তপ্রাঙ্গণ নির্মাণ করা হচ্ছে, হবে।
তিনি গতকাল শুক্রবার বিকেল সোয়া ৫টায় সিলেট নগরীর সংস্কৃতি চর্চার অন্যতম প্রাণকেন্দ্র রিকাবীবাজারে কবি নজরুল ইসলাম অডিটোরিয়ামের (সাবেক সাইফুর রহমান অডিটোরিয়াম) সংস্কার কাজ শেষে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মঞ্চকুসুম শিমুল বিশ্বাস। পরে অর্থমন্ত্রী ও শিমুল বিশ্বাস সপ্তাহব্যাপী ‘একুশের চেতনায় নাট্যোৎসব’ উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন,কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আ’লীগের সহ-সভাপতি আশফাক আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জেলা প্রশাসক শহিদুল ইসলাম, সিলেট সিটি করপোরেশনের নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব প্রমুখ।3
FanDSC_5498