বিশ্বনাথে জাপার দু’গ্রুপে ধাওয়া পাল্টা ধাওয়া, ব্যবসায়ীসহ আহত ১২

29

Biswanath (Sylhet) Photo-03.04.15বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
কমিটি বিলুপ্তির জের ধরে বিশ্বনাথে জাতীয় পার্টির দু’গ্র“পে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে ব্যবসায়ীসহ উভয় পক্ষে অন্তত ১২ জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৩টায় স্থানীয় এমপি ইয়াহইয়া চৌধুরী এহয়িা গ্র“পের আহবায়ক হাজী সিতাব আলী ও সিলেট জেলা জাতীয় পার্টির আহবায়ক আব্দুল্লাহ সিদ্দিকী গ্র“পের নেতা এসএম আরশ আলী বাবলু পক্ষের মধ্যে এ ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
জানা গেছে, গত বুধবার রাতে জাপার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা জাতিয় পার্টির আহবায়ক আব্দুল্লাহ সিদ্দিকী ও সদস্য সচিব উছমান আলী এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্বনাথ উপজেলা কমিটি বিলুপ্ত ঘোষনা করেন। আর এমপি ইয়িাহইয়া বলয়ের কাউকে না রেখে উপজেলা জাপার সাবেক সভাপতি এসএম আরশ আলী বাবলু, শাহ আরমান আলী, নোয়াব আলী ও আবদুল হান্নানকে বর্তমানে উপজেলা জাপার দায়িত্ব দেয়া হয়।
পরদিন বৃহস্পতিবার দুপুরে আব্দুল্লাহ সিদ্দিকী গ্র“পের নেতারা জেলা কমিটির ওই সিদ্দান্তকে স্বাগত জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে অভিনন্দন জ্ঞাপন করেন। আর ইয়াহইয়া গ্র“পের নেতারা কমিটি বিলুপ্তির প্রতিবাদে ওইদিন বিকেলে বিক্ষোভ মিছিল করেন। এনিয়ে উভয় পক্ষে টান টান উত্তেজনা দেখা দেয়।
শুক্রবার বিকেলে জেলা কমিটিকে অভিনন্দন জানিয়ে আব্দুল্লাহ সিদ্দিকী গ্র“পের নেতা এসএম আরশ আলী বাবুলুর নেতৃতৃত্বে মিছিল বের করা হয়। মিছিলটি বাসিয়া ব্রিজের সম্মুখে আসা মাত্রই এপি গ্র“পের নেতা হাজী সিতাব আলীসহ তার পক্ষের নেতারা বাধা দেন। এতে ইটপাটকেলের আঘাতে বাজারের ব্যবসায়ীসহ উভয় পক্ষে ১২জন আহত হন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দু’গ্র“পের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দয়ে। আহতরা হলে, উপজেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত আহবায়ক হাজী সিতাব আলী, জাপা নেতা সুহেল আহমদ, আবদুল হান্নান, মঞ্জুর আহমদ, শামিম, সোহাগ আহমদ, জালাল, ব্যবসায়ী মনোফর আলী, আজাদ আলী, নাঈম মিয়া, জুয়েল আহমদ, আবদুল কালাম।
থানার ওসি রফিুকল হোসেন পরিস্থিতি শান্ত রয়েছে দাবি করে বলেন, ঘটনার সঙ্গে সঙ্গে তিনি এস আই মাসুদ আলমসহ একদল পুলিশ ঘটনাস্থলে পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।