বিয়ানীবাজারে তাফসির মাহফিলে ১৪৪ ধারা জারি

15

বিয়ানীবাজার থেকে সংবাদদাতা :
বিয়ানীবাজারের পূর্ব ঘোষিত তাফসির মাহফিলে প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করেছে। গতকাল সোমবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম চৌধুরী ১৪৪ ধারা জারি করে উভয় পক্ষকে এ সংক্রান্ত নোটিশ দেয়া হয়। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। কর্মসূচী সফল করতে নিজ অবস্থানে অনড় রয়েছে দু’পক্ষ বলে জানা গেছে।
জানা যায়, উপজেলার মুড়িয়া ইউনিয়নের দক্ষিণ মুড়িয়া এলাকায় স্থানীয় এলাকাবাসী অফিস বাজারের পাশর্^বর্তী মাঠে আজ মঙ্গলবার  তাফসীরুল কোরআন মাহফিলের আয়োজন করে। একই দিন স্থানীয় আওয়ামী লীগ পেট্রোল সন্ত্রাস ও নাশকতা বিরোধী কর্মকান্ডের প্রতিবাদ সমাবেশের ডাক দেয়। একই স্থানে দুই বৈরী রাজনৈতিক দল কর্মসূচী ঘোষণা করায় দক্ষিণ মুড়িয়া ছোটদেশ, ফেনগ্রাম, কোনাগ্রাম এলাকাবাসীর মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
তাফসীরুল কোরআন মাহফিলের যুগ্ম আহবায়ক আবদুর রহমান বলেন, কোরআনের সমাবেশ ভন্ডুল করতে স্থানীয় আওয়ামী লীগ ও উপজেলা ও পুলিশ প্রশাসন জোটবদ্ধ হয়ে আমাদের বাধা প্রদান করছে। তবে যে কোন মূল্যে এখানে তাফসীরুল মাহফিল হবে। কোন শক্তিই আমাদের প্রতিরোধ করতে পারবে না। পুলিশ এসে মাহফিলে মঞ্চ তৈরী না করতে শ্রমিকদের নিদের্শ দিয়ে গেছে। শ্রমিকরা কাজ না করলে আমরা নিজেরা মঞ্চ ও প্যান্ডেল তৈরী করবো।
মুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন বলেন, আমাদের পূর্ব ঘোষিত কর্মসূচী বানচাল করতে কিছু লোক ইসলামের নাম ব্যবহার করছে। মাওলানা নিজাম উদ্দিন ও আবদুর রহমান ইসলামের নাম ভাঙ্গিয়ে বড়লেখা, বিয়ানীবাজার ও জকিগঞ্জ-কানাইঘাট উপজেলার শিবির ক্যাডারদের সংঘবদ্ধ করতে এখানে তাফসীরুল মাহফিলের আড়ালে জামায়াত সমাবেশের ডাক দেয়।
বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) জুবের আহমদ বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে সমাবেশ না করার নিদের্শ দিয়ে এসেছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ টহল বাড়ানো হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) মোঃ শহীদুল ইসলাম চৌধুরী বলেন, উপজেলা আইন শৃঙ্খলা রক্ষাকারি কমিটির অনুরোধে দক্ষিণ মুড়িয়ার অফিসের বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এবং সমাবেশ স্থগিত রাখতে উভয় পক্ষকে লিখিতভাবে নোটিশ পাঠানো হয়েছে। কেউ ১৪৪ ধারা ভঙ্গ করার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।