ওসমানি বিমানবন্দর থেকে সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট চালু হতে যাচ্ছে ॥ ১ এপ্রিল দুবাই থেকে অবতরণ করবে প্রথম ফ্লাইট

40

অনেক জল্পনা কল্পনার পর পরীক্ষামূলকভাবে রিফুয়েলিং সিস্টেম ফ্লাইট চালু হওয়ার আগ্রহ প্রকাশ করেছে বিদেশী এয়ার লাইন্সগুলো। ফলে সিলেট ওসমানি বিমানবন্দর থেকে সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট চালু হতে যাচ্ছে। যদিও ওসমানি বিমানবন্দরকে ট্রানজিট হিসেবে ব্যাবহার করে আসছিল শুধুমাত্র বাংলাদেশ বিমান মধ্যপ্রাচ্যে ও যুক্তরাজ্যে ফ্লাইট । কিন্তু বিগত ১৯৯৮সালে ওসমানিকে আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে ঘোষণা দিলেও রিফুয়েলিং ব্যাবস্থা না থাকায় গত ১৭ বছর সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট চালু করা সম্ভব হয় নি। কারণ রিফুয়েলিং সিস্টেম সমস্যার কারণে বিদেশী এয়ার লাইন্সগুলোর কোন ফ্লাইট ওসমানি বিমানবন্দরে অবতরণ করতে পারত না। অবশেষে রিফুয়েলিং সিস্টেম চালু হওয়ায় এ সমস্যার সমাপ্তি ঘটেছে। ফলে আগামী ১ এপ্রিল দুবাই থেকে যাত্রী নিয়ে সিলেট ওসমানি আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাই দুবাই’র একটি ফ্লাইট এসে অবতরণ করার কথা রয়েছে। এছাড়াও গত ২৯ মার্চ এয়ার আরাবিয়ার একটি ফ্লাইট ওসমানিতে অবতরণের কথা থাকলেও সিডিউল বিপর্যয়ের কারণে ফ্লাইটটি বাতিল করা হয়।
এ ব্যাপারে বিমানবন্দর সূত্র জানায়, ফ্লাই দুবাই’র ফ্লাইটটি ১ এপ্রিল বিকেল ৫টা ৪০মিনিটে দুবাই থেকে যাত্রী নিয়ে ছেড়ে এসে ওসমানি বিমান বন্দরে এসে অবতরণ করবে। এবং সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে যাত্রী নিয়ে ওসমানি বিমান বন্দর থেকে দুবাইর উদ্দ্যেশে রওয়ানা হবে। তবে এ ফ্লাইট হবে বিদেশী বিমানের সিলেট থেকে সরাসরি ফ্লাইট।
এদিকে ওসমানি বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান, বর্তমানে দেশীয় এয়ারলাইন্স ইউএস বাংলা, নভো এয়ার ও রিজেন্ট’র উদ্যোগে জ্বালানি সংগ্রহ করছে। এবং পদ্মা ওয়েল ট্যাংক লরি দিয়ে ডিপো থেকে ওসমানি বিমানবন্দরে ফুয়েল পাঠানো হচ্ছে। কারণ গত ২৪ মার্চ হতে ওসমানি আন্তর্জাতিক বিমান বন্দরে পরীক্ষামূলক ভাবে  রিফুয়েলিংয়ের কাজ শুরু হয়। খুব দ্রুত পাইপ লাইনের কাজ শেষ হচ্ছে। এর পর থেকে পাইপ লাইনের মাধ্যমে সরবরাহ করা হবে জ্বালানি।