মাধ্যমিক শিক্ষার্থীদের সহযোগিতার লক্ষ্যে দল-মত নির্বিশেষে সকলকে নজরদারি করতে হবে ——- দেওয়ান শাহেদ গাজী

68

সাবেক মন্ত্রী মরহুম দেওয়ান ফরিদ গাজীর পুত্র, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, বিশিষ্ট শিক্ষানুরাগী দেওয়ান শাহেদ গাজী বলেছেন, মাধ্যমিক শিক্ষার্থীরা তাদের এগিয়ে যাওয়ার পথে যাতে আরো সহযোগিতা পায়, সে লক্ষ্যে দল-মত নির্বিশেষে সকলকে যতেœর সাথে বিশেষ নজরদারি করতে হবে। এ বিষয়ে বিত্তশালী আর প্রবাসীরা আর্থিকভাবে সহযোগিতা করলেও মূল দায়িত্ব পালন করতে হবে শিক্ষক-অভিভাবকদের।
গতকাল (২৯ মার্চ) রবিবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে সদর দক্ষিণ সুরমার তেতলী ইউনিয়নের বদিকোনাস্থ প্রগতি উচ্চ বিদ্যালয়ের মেধাবী ও গরীব শিক্ষার্থীদের মধ্যে যুক্তরাজ্যভিত্তিক সামাজিক সংগঠন ইকবাল চিশতি ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র বাংলাদেশ কান্ট্রি কমিটির পক্ষ থেকে সম্মাননা সনদ ও অনুদান বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি’র বক্তব্য রাখছিলেন। ট্রাস্টের বাংলাদেশস্থ কান্ট্রি ডিরেক্টর মোহাম্মদ আলীর সভাপতিত্বে এবং সহকারী প্রধান শিক্ষক গোলাম মোস্তফার সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রগতি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব মোঃ শাহ আলম, বর্তমান সভাপতি আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ও দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর। আমন্ত্রিত অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার দাস, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মোঃ রফিকুল বশর, সিলেট বেতারের গীতিকার শেখ মোঃ দলা মিয়া ও ইবরাহিম শাহ। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মৃদুল বরণ আচার্য্য, সেলিনা জাহান, রত্মা রাণী দাশ, পৃথ্বী কুমার ঘোষ, আব্দুল খালিক, মোঃ শাহজাদা, ফয়সল আহমদ প্রমুখ। পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন আব্দুস ছাত্তার এবং পবিত্র গীতা থেকে পাঠ করেন ভানু চন্দ্র পাল।
পরে ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত প্রত্যেক শ্রেণীর প্রথম ৩ জন করে মোট ১৫ জন শিক্ষার্থীকে মেধা তালিকায় নগদ অর্থ ও সম্মাননা পত্র এবং প্রত্যেক শ্রেণী থেকে ৩ জন করে মোট ১৫ জন মেধাবী অথচ দরিদ্র শিক্ষার্থীকে নগদ অনুদান প্রদান করা হয়। অতিথিবৃন্দ শিক্ষার্থীদের হাতে সম্মাননা পত্র ও অনুদানের অর্থ তুলে দেন। বিজ্ঞপ্তি