দেশ ও জাতির অগ্রগতিতে নারী শিক্ষা অপরিহার্য ———ইমাম উদ্দীন আহমদ

36

সাবেক সচিব ও ১ম তত্ত্বাবধায়ক সরকারের বাণিজ্য উপদেষ্টা, ইঞ্জিনিয়ার ইমাম উদ্দীন আহমদ চৌধুরী বলেছেন, দেশ ও জাতির অগ্রগতিতে নারী শিক্ষা অপরিহার্য। তাই আমাদের নারী শিক্ষার প্রতি অধিক গুরুত্বারোপ করতে হবে। তিনি নিজের ছাত্রজীবন ও পেশাগত জীবনের বিভিন্ন দিক উল্লেখ করে ছাত্রীদের কঠোর অধ্যবসায়ের মাধ্যমে সফল জীবন গঠনের আহবান জানান। তিনি গতকাল শনিবার লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
কলেজের অধ্যক্ষ আমিরুল আলম খানের সভাপতিত্বে এবং প্রভাষক নন্দ কিশোর রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএমএ এর সাবেক সহ সভাপতি বিশিষ্ট চিকিৎসক ডাঃ মোঃ শামিমুর রহমান। এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলেজের গভর্ণিং বডির সদস্য হাজী বাবুল মিয়া, সুফিয়ানুল করিম চৌধুরী, আব্দুল হাই খসরু, প্রভাষক মোহাম্মদ মহিউদ্দিন, সুহেনাজ তাজগেরা। ছাত্রী ফাবিয়া ফারহিন, সামিয়া বেগম প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহ অধ্যাপক মিজানুল কবির, ফখরুল ওয়াহেদ চৌধুরী, প্রভাষক শারমিন সুলতানা, শেখ মোঃ আব্দুর রশিদ, মোঃ আবু হানফি, তপতী রায়, বিশ্বজিত দেব, রোকেয়া বেগম, শক্তি রাণী সরকার, বিপিএড মাহবুবা খানম, সাদেকুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন একাদশ শ্রেণির ছাত্রী শিউলি আক্তার, গীতা পাঠ করেন দ্বাদশ শ্রেণির ছাত্রী রুমি রাণী দাস এবং বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন ছাত্রী ফয়জুননেছা নোভা।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথিকে কলেজের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করেন কলেজের অধ্যক্ষ ও গভর্ণিং বডির সদস্যবৃন্দ এবং শিক্ষাবর্ষে বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের জন্য ছাত্রী সামিয়া বেগম, রোবাবা আদনিন চৌধুরী, মাহিয়া রহমান মমো, তানজিনা বাহার জোয়ারদারকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। বিজ্ঞপ্তি