মানববন্ধন ও সমাবেশে বক্তারা ॥ শিল্পপতি আতা উল্লাহ সাকেরকে হুমকিদাতাদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিতে হবে

43

DSC_0442 copy(1)সিলেটের বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পপতি, করিম উল্লাহ মার্কেটের স্বত্ত্বাধিকারী আতা উল্লাহ সাকেরকে হত্যা ও গুম করার হুমকি দেয়ার প্রতিবাদে সর্বস্তরের ব্যবসায়ীরা গতকাল শনিবার বিশাল মানববন্ধন ও সমাবেশ করেছেন। করিম উল্লাহ মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে কোর্ট পয়েন্টে বেলা ১১টায় অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে সিলেটের রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ীবৃন্দ, পেশাজীবী নেতৃবৃন্দসহ সর্বস্তরের বিপুলসংখ্যক মানুষ অংশ নেন। সমাবেশে বক্তরা বলেন, সিলেটের ব্যবসায়ীরা অত্যন্ত শান্তিপ্রিয়। সৎ ও নিষ্ঠার সাথে তারা ব্যবসা করে যাচ্ছেন। এখানে কোন সন্ত্রাসী, প্রতারকের জায়গা নেই। বক্তারা বলেন, সিলেটের ব্যবসা-বাণিজ্যে করিম উল্লাহ গ্র“প একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। তারা দীর্ঘদিন ধরে সততা ও সুনামের সাথে ব্যবসা করে আজ সিলেট তথা দেশের একটি সফল ব্যবসা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। করিম উল্লাহ গ্র“পের মালিকপক্ষের কারো বিরুদ্ধে কোন অন্যায়, জুলুম-নির্যাতনের অভিযোগ নেই। ব্যসায়িক অঙ্গনে তারা অত্যন্ত সজ্জন ও সৎ হিসেবে সুপরিচিত। সেই করিম উল্লাহ গ্র“পের স্বত্ত্বাধিকারী শিল্পপতি আতা উল্লাহ সাকেরকে হত্যা ও গুম করার হুমকি দিয়ে ইয়াসিন ওসমান ও তার সহযোগীরা চরম দুঃসাহস দেখিয়েছে। তাদের এই সন্ত্রাসী আচরণ সিলেটের সর্বস্তরের ব্যবসায়ীদের উদ্বিগ্ন ও বিক্ষুব্ধ করেছে। তাই অবিলম্বে হুমকিদাতা ইয়াসিন ওসমান ও তার সহযোগীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার জন্য বক্তারা প্রশাসনের প্রতি দাবি জানান। অন্যথায় আরো কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে। একই সাথে শিল্পপতি আতা উল্লাহ সাকেরের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানানো হয়।
করিম উল্লাহ মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি কাওছার আহমদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক হিলাল আহমদের পরিচালনায় মানববন্ধন পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান।
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, করিম উল্লাহ গ্র“পের অন্যতম স্বত্ত্বাধিকারী ছানা উল্লাহ ফাহিম, সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা তুরণ মিয়া, সিটি কর্পোরেশনের ২০নং ওয়ার্ডের কাউন্সিলর, আওয়ামী লীগ নেতা আজাদুর রহমান আজাদ, করিম উল্লাহ মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোঃ আব্দুল অদুদ পাভেল, মধুবন মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলা মিয়া, বন্দর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মীর এমএ খালেক, সিলেট চেম্বারের পরিচালক মুকির হোসেন চৌধুরী, শিবগঞ্জ বাজার সমিতির সভাপতি মুহিবুর রহমান মুহিব, টিলাগড় পঞ্চায়েত কমিটির সভাপতি আজিজুর রহমান মানিক, আওয়ামী লীগ নেতা জাবেদ সিরাজ, হাতিম আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মুজিবুর রহমান মানিক, প্রধান শিক্ষক মোহাম্মদ ইলিয়াছ, করিম উল্লাহ মার্কেটের ব্যবসায়ী আব্দুল কাইয়ুম, আব্দুল মালিক চৌধুরী, শামসুল ইসলাম, ছাদেক আলী, জামাল আহমদ, করিম উল্লাহ মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির নেতৃবৃন্দের মধ্যে মারুফ আহমদ চৌধুরী, জাকারিয়া আহমদ, মোশারফ হোসেন চৌধুরী, গোবিন্দ চক্রবর্তী, মাজেদুল ইসলাম মিশু, আমিন আহমদ রাজু, মুরাদুজ্জামান চৌধুরী, এহসান আহমদ জাহেদ, আব্দুল বাছিত, মোহাম্মদ ইয়াহইয়া, আবুল ফয়েজ, জাবের হোসেন, জাহাঙ্গীর আলম, আবুল হারিছ, নজরুল ইসলাম, সজল পাল, সৈয়দ তালিব উদ্দিন, মোশাহিদ আলী, সিলেট উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক এহসানুল করিম মিশু, নজরুল ইসলাম চুনু, আব্দুর রহমান, সুহেল আহমদ সাহেল, কবি খসরুর রশিদ প্রমুখ। বিজ্ঞপ্তি