বিয়ানীবাজারে বিভিন্ন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ॥ সব বাধা অতিক্রম করে ১ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা হবে

47

Education Minister Pic -(2)শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, বাংলাদেশের হাজার বছরে শ্রেষ্ঠ অর্জন মুক্তিযুদ্ধ। ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা। আমরা পেয়েছে স্বাধীন লাল সবুজের বাংলাদেশ। ১৯৫২ সালে থেকে শুরু হয় বাংলাদেশের স্বাধীনতার সংগ্রাম তার চূড়ান্ত অর্জন হয় ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধুদের মাধ্যমে। সব বাধা অতিক্রম করে ১ এপিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু হবে। হরতাল-অবরোধে পরীক্ষা বন্ধ হবে না।
তিনি গত বৃহস্পতিবার  বিয়ানীবাজারে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যবৃন্দের সংবর্ধনা আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।
এর আগে তিনি বিয়ানীবাজার উপজেলার মাঠ প্রাঙ্গণে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মনোরম কুচকাওয়াচ উপভোগ করেন ও মুক্তিযোদ্ধাদের র‌্যালীতে অংশ গ্রহণ করেন ও শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার তুলে দেন।
শিক্ষামন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। মুক্তিযুদ্ধের পারাজিত শত্র“রা বঙ্গবন্ধুকে হত্যা করেছে কিন্তুর তার আদর্শকে হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারিদ্র্যমুক্ত, উন্নত, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। দেশকে অর্থনৈতিক ভাবে এগিয়ে নিতে বিদ্যুৎ অপরিহার্য। শিল্প, কলকারখান, ট্রেক্সটাইল, বিনিয়োগ সর্বক্ষেত্রে বিদ্যুতের গুরুত্ব অপরিসীম। বর্তমান সরকার বিদ্যুৎ উৎপাদনে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। আর সবকিছুকে এগিয়ে নিতে শিক্ষার কোন বিকল্প নেই।
বিয়ানীবাজার উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আতাউর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিয়ানীবাজর উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম, থানা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাশিম মনিয়া, আওয়ামীলীগ নেতা হাজী মোস্তাক আহমদ, আহমদ হোসেন বাবুল, জাকির হোসেন, দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, এবাদ আহমদ, কেন্দ্রীয় যুবলীগ নেতা এডভোকেট মোহাম্মাদ আব্বাছ উদ্দিন, বিয়ানীবাজার মুক্তিযুদ্ধা কমান্ডার আব্দুল কাদির প্রমুখ।