এতটুকু মনুষ্যত্ববোধ যাদের মধ্যে রয়েছে তারা বিএনপি-জামায়াতকে সমর্থন করতে পারে না -প্রধানমন্ত্রী

39

444_59695কাজিরবাজার ডেস্ক :
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর্ন্তজাতিক সমর্থন নিয়ে স্বাধীনতা ঘোষণা দিয়েছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গতকাল শুক্রবার বিকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে আওয়ামী লীগ আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনা সভায় তিনি একথা বলেন।
শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু ছিলেন বিচক্ষণ নেতা। তিনি যেন বিচ্ছিন্নতাবাদী নেতা হিসেবে বিশ্ববাসীর কাছে পরিচিতি না পান সেজন্য আন্তর্জাতিক সমর্থন নিয়ে স্বাধীনতার ডাক দিয়েছেন।
প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জীবনের সংগ্রামী নানা দিক তুলে ধরেন। অনেক ত্যাগ ও বিসর্জনের বিনিময়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে বলেও মন্তব্য করেন তিনি।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির আন্দোলনের সমালোচনা করে বলেন, মানুষ পোড়ানোর রাজনীতি বন্ধ করুন।
এই আন্দোলনের প্রতি সাধারণ মানুষের কোনো সমর্থন নেই।৮১ দিন ধরে আপনি আন্দোলন করছেন। এই আন্দোলন পুরোপুরি ব্যর্থ হয়েছে। বিএনপি চেয়ারপারসনকে উদ্দেশ্যে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেন, ৮১ দিনেও যা সম্ভব হয়নি আগামীতে তা আর সম্ভব হবেও না।
৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নিয়ে আপনি ভুল করেছেন। এই ভুলের খেসারত সাধারণ মানুষকে কেন দিতে হবে।ভুল করেছেন আপনি তাই আপনাকেই এর খেসারত দিতে হবে।
রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে শুক্রবার মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি ৭১’এ দেখেছি হানাদাররা কীভাবে মানুষ মেরেছে। ঠিক এখন সে কায়দায় বিএনপি-জামায়াত মানুষ হত্যা করছে।’
প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের দেশে এখনো কিছু মানুষ আছেন যারা নিজেদের সমাজের জ্ঞানী-গুণী মনে করেন তারা কীভাবে এই গণহত্যা সমর্থন করেন। তারা কীভাবে বিএনপি-জামায়াতকে ভোট দেন। কীভাবে তাদেরকে সমর্থন করেন। ’
প্রধানমন্ত্রী বলেন, ‘এতটুকু মনুষ্যত্ববোধ যাদের মধ্যে রয়েছে তারা জামায়াত-বিএনপি ত্যাগ করবে। যারা জ্যান্ত পুড়িয়ে মানুষ মারে তাদের কেউ সমর্থন করতে পারে না।