দক্ষিণ সুরমায় ব্যাপক হারে অপরাধ বৃদ্ধি ॥ দক্ষিণ সুরমা থানার ওসি ফজলকে ইমিগ্রেশনে ও ফাঁড়ির ইনচার্জ শফিকুলকে পুলিশ হেড কোয়ার্টারে বদলী

22

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজলকে এয়ারপোর্ট ইমিগ্রেশনে ও দক্ষিণ সুরমা পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম খানকে পুলিশ হেড কোয়ার্টারে বদলী করা হয়েছে। গত মঙ্গলবার রাতে তাদেরকে বদলী করা হয়। মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জেদান আল মূসা  জানান, স্বাভাবিক নিয়মেই তাদেরকে বদলী করা হয়েছে। ওসি খায়রুল ফজলকে এয়ারপোর্ট ইমিগ্রেশনে ও ফাঁড়ির ইনচার্জকে পুলিশ হেড কোয়ার্টারে বদলী করা হয়েছে। জেদান আল মূসা আরো বলেন, দাক্ষিণ সুরমা থানার নতুন ওসি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সিটিএসবি ইন্সিপেকটর আতাউর রহমানকে। আর ফাঁড়ির দায়িত্ব এখনও কাউকে দেয়া হয়নি।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছর ২৮ নভেম্বর দক্ষিণ সুরমা থানার তৎকালিন ওসি মো. মুরসালিনকে বদলি করে থানার নতুন ওসির দায়িত্ব দেয়া হয় খায়রুল ফজলকে। ওইদিন রাত ও পরদিন দিনে ওসি মুরসালিনের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন ওসি খায়রুল ফজল। দায়িত্ব নেয়ার ৪ মাসের মাথায় নানা কারণে তিনি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এমনকি থানা জুনিয়র অফিসারদের কাছে বিতর্কিত হন। সম্প্রতি খায়রুল একটি মামলা সংক্রান্ত ব্যাপার নিয়ে পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তার সাথেও তর্কে জড়িয়ে পড়েন।
উল্লেখ্য, দক্ষিণ সুরমা থানায় যোগদানের পর একেরপর এক নাশকতা, চুরি, ছিনতাই ও ডাকাতি হয়। চলমান সরকার বিরোধী আন্দোলনকে ঘিরে থানা এলাকায় আড়াই মাসে ১৪টি নাশকতার ঘটনা ঘটে। দুটি ডাকাতিসহ প্রতিদিনই ঘটছে সন্ত্রাসী কর্মকান্ড। পেট্রোল বোমায় তেতলি আহমদপুর এলাকায় এক সিএনজি চালিত অটোরিক্সা চালক শ্রমিকলীগ নেতা শাহজাহান মারা যান। আহত হন আরো অনেকেই।