সিলেট জেলার কোথাও ইসলাম বিরোধী তৎপরতা বরদাশত করা হবে না ———– মাওলানা শায়খ আমকুনী

46

সিলেট জেলার গোয়াইনঘাট থানাধিন হাকুর বাজার মাঠে আগামীকাল থেকে আহূত ঘোড়া দৌড় প্রতিযোগিতা অবিলম্বে বন্ধ করার জন্য সিলেটের প্রশাসনের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন ঈমান ও দেশ বাঁচাও আন্দোলন সিলেট এর সভাপতি হযরত মাওলানা শায়খ শফিকুল হক আমকুনী। সিলেট জেলার কোথাও কোন ধরনের ইসলাম বিরোধী অপতৎপরতা বরদাশত করা হবে না উল্লেখ করে মাওলানা শায়খ আমকুনী বলেন, কোরআন হাদীসে বর্ণিত জিহাদ বন্ধ হয়নি, ঈমানদার জনতা বেঁচে থাকতে ঘোড়া দৌড়ের নামে অনৈসলামিক কাজ হতে দেয়া যায় না। গতকাল রবিবার সকালে গোয়াইনঘাট থানার উলামায়ে কেরামের এক প্রতিনিধি দলের সাথে মতবিনিময় কালে মাওলানা আমকুনী উপরোক্ত কথা বলেন।
উলামায়ে কেরামের প্রতিনিধি দল তাদের পরিস্থিতি তুলে ধরেন। এতে মাওলানা শায়খ আমকুনী যে কোন ত্যাগ স্বীকারে ঈমানদার জনতাকে প্রস্তুত থাকার আহবান জানিয়ে প্রতিনিধিদলকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। জামিয়া মাহমুদিয়া ইসলামিয়া সোহবানীঘাট মাদ্রাসায় সকাল ১০টায় অনুষ্ঠিত মতবিনিময়কালে উপস্থিত ছিলেন, মাওলানা হেলাল আহমদ, মাওলানা আব্দুস সোবহান, মাও: আব্দুশ শহীদ, মাও: বিলাল আহমদ, মাও: কুতুব উদ্দিন, মাও: বদরুল ইসলাম, মাও: ইমদাদুর রহমান প্রমুখ।
উল্লেখ্য যে বিগত ১৭, ১৮ ও ১৯ মার্চ ১৫ইং এই ঘোড়া দৌড় প্রতিযোগিতার ডাক দেয়া হয়েছিল কিন্তু এলাকার উলামায়ে কেরামের নেতৃত্বে ঈমানদ্বার জনতা তা প্রতিহত করেছে এবং আয়োজকরা আগামী দিনে এ ধরনের কাজ করবে না বলেও ওয়াদা ও করেছিল কিন্তু এলাকার শান্তি শৃংখলা বিনষ্টের লক্ষ্যে কিছু স্বার্থবাদী কুচক্রি মহল আবারো তৎপর হয়ে ২৩, ২৪ ও ২৫ মার্চ ১৫ইং আবার ঘোড়া দৌড় প্রতিযোগিতার ডাক দিয়েছে। এতে এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। বিজ্ঞপ্তি