যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু

24

স্টাফ রিপোর্টার :
আহমদ আলী (৪৬) নামের যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক কয়েদি জটিল রোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে। গত রবিবার সকাল সাড়ে ৭টায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত আহমদ আলী হবিগঞ্জ সদর উপজেলার সুলতান মাহমুদপুর গ্রামের মৃত আরজ আলীর পুত্র। তিনি একটি হত্যা মামলায় (নং-০৪/’৯৪) যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ছিলেন।
কারগার সূত্র জানায়, চিকিৎসার জন্য ২০১০ সালে আহমদ আলীকে হবিগঞ্জ কারাগার থেকে সিলেট কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়। গত ১৪ মার্চ তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর গতকাল রবিবার সকাল সাড়ে ৭টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার কামাল আহমদ জানান, হবিগঞ্জের একটি হত্যা মামলায় ফাঁসির দ-াদেশ দেওয়া হয়েছিল আহমদ আলীকে। পরবর্তীতে উচ্চ আদালত থেকে আপিলের পর তার সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদন্ড দেওয়া হয়।
তিনি জানান, সাজাপ্রাপ্ত আহমদ আলী যক্ষ্মা রোগের পাশাপাশি মানসিক বিকারগ্রস্ত ছিলেন। মারা যাওয়ার পর দুপুরে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ময়না তদন্ত শেষে বিকেল সাড়ে ৪টার দিকে তার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।