মাধবপুরে বিপুল পরিমাণ মাদক ও জিরা উদ্ধার

56

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
মাধবপুর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদক ও জিরা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল মঙ্গলবার সকালে পৃথক অভিযানে এগুলো আটক করা হয়।
বিজিবি-৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল সাজ্জাদ হোসেন জানান, ভোর সাড়ে ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মনতলা সীমান্ত ফাঁড়ির সুবেদার রাইমোহন সিংহের নেতৃত্বে একদল বিজিবি সদস্য মাধবপুর পৌরসভার ৮নং ওয়ার্ডের গঙ্গানগরে অভিযান চালায়। এ সময় পরিত্যক্ত অবস্থায় ৮ বস্তাভর্তি ১৬৩ কেজি (যার মধ্যে জিরা ৯৪ প্যাকেট, গণেশ ৩০ কেজি, খাজনা ৩৯ কেজি) জিরা ও ৯ কেজি কিচমিচ জব্ধ করা হয়।
বিজিবি জানায়, উদ্ধার করা জিরার আনুমানিক মূল্য ৮১ হাজার ৫০০ টাকা ও কিচমিচের মূল্য ৮ হাজার ৫০০ টাকা হবে।
এদিকে সকাল সাড়ে ৯টার দিকে মনতলা সীমান্ত ফাঁড়ির নায়েব সুবেদার ছায়েদুর রহমানের নেতৃত্বে বিজিবি টহলদল উপজেলার মনতলা রেলওয়ে স্টেশনে আখাউড়া থেকে সিলেটগামী জালালাবাদ ট্রেনে তল্লাশি চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ৬৭ বোতল ব্যাগ পাইপার হুইচকি উদ্ধার করে। উদ্ধার করা হুইচকির আনুমানিক বাজার মূল্য হবে ১ লাখ ৫০০ টাকা।
অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ হোসেন আরও জানান, চোরাকারবারীরা বিজিবি অভিযানে টের পেয়ে পালিয়ে গেছে। তাই কাউকে আটক করা যায়নি। বিজিবি অভিযানে উদ্ধার জিরা, কিচমিচ ও মাদকের বাজার মূল্য হবে ১ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা।