শ্রীমঙ্গলে ফিনলে টি কোম্পানির ব্যবস্থাপকের বদলীর দাবিতে কর্মবিরতি

111

শ্রীমঙ্গল থেকে সংবাদদাতা :
শ্রীমঙ্গলে জেমস্ ফিনলের হুগলিয়া চা বাগানেরর ব্যবস্থাপকের বিভিন্ন অনিয়ম ও শ্রমিকদের সাথে অশ্লালিন আচরন প্রতিবাদে এবং তাকে বদলীর দাবিতে ৫ দিন ধরে কর্মবিরতি পালন করছে চা শ্রমিকরা।
গতকাল বৃহস্পতিবার থেকে আশ-পাশের আরো দুটি চা বাগানের শ্রমিকরাও পর্যায়ক্রমে তাদের এই ন্যার্য আন্দোলনের সাথে সমর্থন জানিয়ে কর্মবিরতি পালন করছে।
বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রাম ভজন কৈরী জানান, জেমস্ ফিনলে কোম্পানীর হুগলিয়া চা বাগানের ব্যবস্থাপক বেলাল সাহেব এর বিভিন্ন অশ্লালিন ব্যবহার ও অনিয়মের  বিরুদ্ধে শ্রমিকরা কর্তৃপক্ষকে বিভিন্ন সময় অভিযোগ দিলেও বাগান কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নিয়ে উল্টো শ্রমিকদের অশ্লালিন ব্যবহার করছে।
ফিনলে  হুগলিয়া চা বাগানের ব্যবস্থাপক বেলাল আহমদ জানান, শ্রমিকদের সাথে অশ্লালিন আচরনের কোন প্রশ্ন আসে না। তাদের স্বার্থ হাচিল করার জন্য নানা ব্লেইম দিয়ে শ্রমিকরা কর্মবিরতি পালন করছে।
প্রসঙ্গগত গত রবিবার থেকে শ্রমিকরা কাজ বন্ধ করে কর্মবিরতি পালন করছে। পর্যায়ক্রমে বুধবার থেকে একই কোম্পানী আমরাইল ও গান্ধীছড়া চা বাগানের শ্রমিকরা তাদের সাথে যোগ দিয়েছেন এছাড়াও তিনি শ্রমিকদের শান্তিপূর্ণ ভাবে তাদের অধিকার আদায়ের দাবী জানান।